আম্পায়ার ‘আউট’ দিলেও পাইলটকে ফিরিয়ে আনলেন পিটারসেন


বাংলা সংবাদ ডেস্কঃরোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ড লিজেন্ডসের মুখোমুখি হয়েছে বাংলাদেশ লিজেন্ডস। রায়পুরের শহীদ বীর নারায়ন সিং স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ইংলিশ দলের অধিনায়ক কেভিন পিটারসেন। আগে ব্যাট করে বাংলাদেশ তুলেছে ২০ ওভারে ৫ উইকেটে ১১৩ রান। আগের ম্যাচের চেয়ে ৪ রান বেশি। তবে এই ম্যাচে স্পোর্টসম্যানশিপের দারুণ এক দৃষ্টান্ত দেখালেন কেভিন পিটারসেন।

বাংলাদেশের ইনিংসের ১২তম ওভারের চতুর্থ বলে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়েন উইকেটকিপার ব্যাটসম্যান খালেদ মাসুদ পাইলট। স্কোফিল্ডের আবেদনে সাড়া দিয়ে পাইলটকে আউট ঘোষণা করেন ফিল্ড আম্পায়ার। তবে বল পাইলটের ব্যাট ছুঁয়ে পায়ে লেগেছিল। বিষয়টা বুঝতে পেরে মন খারাপ করেই প্যাভিলিয়নের দিকে হাঁটা দেন ৪ রান করা পাইলট। ক্রিকেট মাঠের খুব পরিচিত এই দৃশ্য। তবে এমন মুহূর্তে মঞ্চে আবির্ভাব ঘটে ইংলিশ অধিনায়ক কেভিন পিটারসেন। বদলে যায় দৃশ্যপট।

আম্পায়ার না বুঝলেও পাইলটের পাশাপাশি পিটারসেনও বুঝতে পেরেছিলেন আউটটা ঠিক হয়নি। তাই তিনি আম্পায়ারকে ব্যাটে লাগার কথা জানান এবং জায়ান্ট স্ক্রিনের রিপ্লে দেখে মাঠের বাইরে যেতে থাকা পাইলটকে ক্রিজে ফিরিয়ে আনেন। পাইলট পরে ৩৯ বলে ৩ চারে ৩১ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে প্যাভিলিয়নে ফিরেন। এখানে সবাই সাবেক। অনেক আগে ক্রিকেট ছেড়েছেন। তবে পিটারসেনের এই স্পোর্টসম্যানশিপ যেন মনে করিয়ে দিল তাদের সোনালী সময়কে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *