ইউএস-বাংলা ফ্রেন্ডশিপ ট্রফি’তে মাথিউরা চ্যাম্পিয়ন


শনিবারের (৩১ জুলাই) বিকেলে মুগ্ধ মাথিউরাবাসী। করোনা পরিস্থিতি উপেক্ষা করে মাথিউরা উচ্চ বিদ্যালয় মাঠে দর্শকের উপচে পড়া ভিড়, আমেরিকা প্রবাসী একাদশ বনাম মাথিউরা একাদশের মধ্যে অনুষ্ঠিত প্রীতি ফুটবল ম্যাচটি দেখতে। ঘড়ির কাঁটায় যখন ঠিক পাঁচটা তখন দীর্ঘ বাঁশি বাজিয়ে খেলার শুরুর সংকেত দেন ম্যাচের রেফারি মুসলেহ উদ্দিন। খেলা পরিচালনায় তাঁকে সহযোগিতা করেন সহ-রেফারি মাসুম ও হাফিজ। খেলার প্রথমার্ধে আমেরিকা প্রবাসী ফুটবল একাদশের পক্ষে কাসেমের গোল এগিয়ে দেয় প্রবাসীদের। অবশ্য খেলায় সমতা ফেরাতে খুব একটা সময় নেয়নি মোহাম্মদ সিহাব উদ্দিনের নেতৃত্বে খেলা মাথিউরা ফুটবল একাদশ। প্রথমার্ধ ১-১ গোলের সমতায় শেষ হয়। দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি সহজ গোলের সুযোগ ভালো ফিনিশারের অভাবে নষ্ট করে আমেরিকা প্রবাসী ফুটবল একাদশ। উল্টো মাথিউরা একাদশ সুযোগ পেয়েই আরও একটি গোলে এগিয়ে যায়। ইউএস-বাংলা ফ্রেন্ডশিপ ট্রফি’র জমজমাট এ ম্যাচে শেষ পর্যন্ত ২-১ গোলে জয় নিশ্চিত করে মাথিউরা ফুটবল একাদশ। পুরস্কার ট্রফি গ্রহণের পূর্বে উভয় দলের দলীয় অধিনায়ক শুভেচ্ছা বক্তব্য রাখেন। শুভেচ্ছা বক্তব্যে আমেরিকা প্রবাসী ফুটবল একাদশের দলীয় অধিনায়ক সাব্বির আহমদ বলেন, ‘ আজকের এ ম্যাচটি আয়োজনের মূল লক্ষ্য ছিলো আমাদের মাথিউরার তরুণ-যুবকদের খেলাধুলার প্রতি উৎসাহ সৃষ্টি করা। আমরা চাই সর্বক্ষেত্রে মাথিউরা হোক আলোকিত বিয়ানীবাজারের রোল মডেল।’ সেইসাথে তিনি খেলা সংক্রান্ত যেকোনো প্রয়োজনে প্রবাসীদের সহযোগিতা অব্যাহত থাকবে এ আশাবাদ ব্যক্ত করেন।

ম্যাচের চ্যাম্পিয়ন দল মাথিউরা ফুটবল একাদশের দলীয় অধিনায়ক ও ৭ নং মাথিউরা ইউনিয়ন পরিষদের জনপ্রিয় চেয়ারম্যান মোহাম্মদ সিহাব উদ্দিন তাঁর বক্তব্যে বলেন, ‘ মাথিউরা ইউনিয়নের আমেরিকা প্রবাসীদের উদ্যোগে আজকের প্রীতি ম্যাচে অংশ নিয়ে নিজের সোনালী শৈশব-কৈশোরের স্মৃতি মনে পড়ছে।’ তিনি অতীতের দিনগুলোর স্মৃতি নতুন করে মনে করিয়ে দেয়ায় মাথিউরা ইউনিয়নের আমেরিকা প্রবাসীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। সেইসাথে তিনি এলাকার তরুণ-যুবকদের শরীর ও মন সুস্থ রাখতে খেলাধুলায় মনোনিবেশের আহবান জানান।
ইউপি চেয়ারম্যান বিদ্যালয়ের মাঠ সংস্কারে ২ লক্ষ টাকা প্রদানের আশ্বাস দেন।

বক্তব্য শেষে মাথিউরা ইউনিয়নের গণ্যমান্য ব্যক্তি বর্গের উপস্থিতিতে উক্ত ম্যাচের রানার্সআপ ও চ্যাম্পিয়ন দলের হাতে ট্রফি তুলে দেয়া হয়।
উক্ত ম্যাচের ম্যাচ সেরা খেলোয়াড় নির্বাচিত হন আমেরিকা প্রবাসী ফুটবল একাদশের দলীয় অধিনায়ক সাব্বির আহমদ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *