ইতালির করোনামুক্ত শহরে ৮৫ টাকায় আস্ত বাড়ি!


করোনাভাইরসা মহামারির কারণে ভ্রমণ ও অন্যদেশ থেকে প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে ইতালিতে। এমন অবস্থার মধ্যেই দেশটির একটি শহর কর্তৃপক্ষ শহরের খালি বাড়িগুলো বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছেন। আর যারা সেসব বাড়ি কিনবেন তাদের একটি বাড়ির জন্য পরিশোধ করতে হবে মাত্র এক ডলার (৮৫ টাকা প্রায়)।

এরই মধ্যে করোনামুক্ত ঘোষণা করা হয়েছে ইতালির শহর সিনকিউফ্রন্ডিকে। শহরের পৌরসভার দাবি, এখন কোনো করোনা আক্রান্ত রোগি নেই সেখানে। তবে করোনা বিধ্বস্ত ইতালির এই শহরে এখন সার সার দিয়ে পড়ে রয়েছে খালি বাড়ি। কালাব্রিয়ার দক্ষিণ প্রান্তে অবস্থিত এই টাউনের পৌরসভা তাই হাউসিং বোনাঞ্জা ঘোষণা করেছে। খবর সিএনএনের।

মেয়র মাইকেল কোনিয়া বলেছেন এই মিশনের উদ্দেশ্য শহরে ফের বসতি স্থাপন। অপারেশন বিউটি নাম দিয়ে শুরু হয়েছে বাড়ি বিক্রির অভিযান। তাদের মূল লক্ষ্য যারা শহরে কাজের সন্ধানে চলে যাওয়া যুবক যুবতীদের ছেড়ে যাওয়া বাড়িগুলি বিক্রি করা। মূলত কমবয়েসীদের ক্রেতা হিসেবে টার্গেট করা হয়েছে।

স্থানীয় বাসিন্দাদের মতে, বেশিরভাগ বাড়ি খালি পড়ে রয়েছে। শহরে এক প্রান্ত যাতে একেবারে মানবশূণ্য না হয়ে পড়ে তাই এই ব্যবস্থা নেয়া হয়েছে। মেয়র জানিয়েছেন, এই শহরের একদিকে পাহাড়, অন্যদিকে দুই সমুদ্র। শহরের মধ্যে থেকে মাত্র ১৫ মিনিট গাড়িতে গেলেই সমুদ্রের দেখা মেলে। ছোট নদী রয়েছে। এই মনোরম পরিবেশে অনেকেই বাড়ি কিনতে চাইবেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *