ইসলামিক সেন্টার অব ওয়ারেন মসজিদ আল ফাতহে ধর্মীয় সমাবেশ অনুষ্ঠিত


যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যের ইসলামিক সেন্টার অব ওয়ারেন মসজিদ আল ফাতহের ওপেন হাউসে গত রবিবার, ২৪ অক্টোবর বিভিন্ন ধর্মের মানুষের অংশগ্রহণে এক ধর্মীয় সমাবেশে অনুষ্ঠিত হয়।

মসজিদ কমিটির​ সভাপতি ওলিউর রহমানের পরিচালনায় ইসলামিক স্কলার ইমাম আব্দুল লতিফ আজম, ইমাম জিন্দানী ও ইমাম মোস্তফা এল টুরক বক্তব্য রাখেন।

মসজিদের ইমাম আব্দুল বাছিত চৌধুরী, মসজিদ কমিটির সভাপতি ওলিউর রহমান, সাধারণ সম্পাদক মুহিবুল হাসান, মসজিদ কমিটির সদস্য সাংবাদিক​ সৈয়দ সাহেদুল হক​ ও মসজিদ কমিটির আরো অনেকের​ সার্বিক তত্বাবধায়নে এ সমাবেশে আশে পাশে বসবাসরত বিশেষ করে অমুসলিমরা ইসলাম ধর্ম সম্পর্কে জানতে সমবেত হয়।

এ সময় ওয়ারেন সিটির মেয়র জিম ফাউটস, কাউন্সিলম্যান জনাতন লাফায়াটি, কাউন্সিলম্যান রন পাপান্ড্রিয়া সহ বাংলাদেশী কমিউনিটির আরো অনেক গন্যমান্য ব্যাক্তি উপস্থিত ছিলেন।

অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে দিনব্যাপী এ আয়োজনে নানানভাবে সহযোগিতা করেন ওয়ারেন সিটি বোর্ড অব রিভিউ মেম্বার ফ​য়সাল আহমদ​, ওয়ারেন সিটি কমিশনার ড​. খাজা শাহাব আহমদ​, কমিউনিটি এক্টিভিস্ট আজিজ চৌধুরী মুরাদ​, ব্যবসায়ী নুমান আরবী সহ মসজিদ কমিটি ও মিশিগান বাংলাদেশি কমিউনিটির গন্যমান্য অনেকে ।

ওপেন হাউসে  অমুসলিমদের জন্য মসজিদ উম্মুক্ত রাখা হ​য়েছিল । এতে প্রতিবেশী ভাই বোনেরা উৎসাহের সহিত অনুষ্ঠানে অংশগ্রহন করেন​ এবং ইসলামিক স্কলাররা তাদের নানা প্রশ্নের উত্তর দেন ।

উল্লেখ্য, ২০১৩ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে ইসলামিক সেন্টার অব ওয়ারেন মসজিদ আল ফাতহ মুসলিম ধর্ম চর্চার কেন্দ্রবিন্দু হিসেবে বাংলাদেশি ও অন্যান্য কমিউনিটির লোকজনের কাছে পরিচিতি পেয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *