এশিয়ার প্রথম কোন মুসলিম দেশ থেকে মিস ইউনিভার্সের প্রতিযোগী হলেন শিরিন আক্তার শিলা


মিস ইউনিভার্সের খেতাব অর্জনের জন্য প্রতিযোগী হিসেবে  দক্ষিণ এশিয়ার মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ থেকে প্রথম ব্যক্তি  হিসেবে নির্বাচিত হয়েছেন ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০১৯’ মুকুট বিজয়ী শিরিন আক্তার শিলা।

অতীতে অন্যান্য মুসলিম প্রতিযোগী ছিলেন (যেমন লেবানিজ-আমেরিকান রিমা ফাকিহ) তবে মধ্য প্রাচ্য থেকে বা আফ্রিকা থেকে এসেছিল। ১৯৯৪ সালে মিস ওয়ার্ল্ড এবং মিস ইউনিভার্স উভয়ই জিতেছিলেন বলিউড কিংবদন্তি সুস্মিতা সেন। ২০০০ সালে প্রিয়াঙ্কা চোপড়া মিস ওয়ার্ল্ড জিতেছিলেন ।

মিস ইউনিভার্স বাংলাদেশ ২০১৯’ প্রতিযোগিতা সাম্প্রতিক  অনুষ্ঠিত হয় ঢাকায়। কয়েক হাজার প্রতিযোগীকে পেছনে ফেলে মিস ইউনিভার্স মুকুট ছিনিয়ে নেন তিনি। এই প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছেন আনিশা ইসলাম ও দ্বিতীয় রানার্সআপ জেসিয়া ইসলাম।

ছাত্রী হিসেবে শিরিন আক্তার শিলা অত্যন্ত মেধাবী। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী। ঠাকুরগাঁয়ের মেয়ে শিলার অনুপ্রেরণা ছিল তার বাবা যিনি বর্ডার গার্ড বাংলাদেশ এর সম্মানিত সদস্য। শিরিন তার বাবাকে দেশের হয়ে লড়াই করতে দেখে বড় হয়েছেন যা তাকে দেশ প্রেমিক হিসেবে দেশের কাজে নিয়োজিত থাকার উৎসাহ  যুগিয়েছে।

শিরিন    ফেস অব বাংলাদেশ ২০১৯ প্রতিযোগিতায় সেরা মডেল হিসেবে ঘোষিত হয়ে দক্ষিণ এশিয়ার দেশগুলোর মুখ উজ্জ্বল করেছেন।  ২০১৮ সালে, তিনি মিস ওয়ার্ল্ড বাংলাদেশে অংশ নিয়েছিলেন এবং সেরা দশ প্রতিযোগীদের মধ্যে ছিলেন। এ বছর তিনি দক্ষিণ কোরিয়ার সিওলে অনুষ্ঠিত ফেস  অব এশিয়া ২০১৯ প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন ।

 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *