কংগ্রেস বিজেপির সঙ্গে জোট করেনি, মমতা করেছেন : রাহুল গান্ধী


আন্তজাতিক ডেস্ক :: পশ্চিমবঙ্গে নির্বাচনী প্রচারণায় এসে রাজ্যের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা ব্যানার্জির বিরুদ্ধে বিজেপির সঙ্গে জোটের প্রসঙ্গ তুলেছেন দলটির সভাপতি রাহুল গান্ধী। কলকাতার দৈনিক আনন্দবাজার প্রত্রিকার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বুধাবার পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুর জেলায় এক নির্বাচনী জনসভায় যোগ দেন রাহুল গান্ধী। তিনি জনসভায় বলেন, ‘কংগ্রেস কখনও বিজেপির সঙ্গে কোথাও জোট করেছে? কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় করেছেন।’

মোদির বিরুদ্ধে বিচারের হুমকি দিয়ে রাহুল গান্ধী আরও বলেন, রাফাল নিয়ে তদন্ত হলেই চৌকিদার জেলে যাবেন। রাফাল ইস্যু তুলে চৌকিদারের চেহারা পালটে দিয়েছেন বলে দাবি করেন তিনি। কংগ্রেস সভাপতির দাবি নরেন্দ্র মোদি দুই ভারত বানাতে চায় যার একটা অনিল অম্বানীর আর অন্যটা গরিবদের।

উত্তর দিনাজপুরের করণদিঘি থানার ওই জনসভার আগে বিহারে একটি নির্বাচনী জনসভায় যোড় দিয়ে রাফাল কেলেঙ্কারি, নোটবন্দি নিয়ে মোদির বিরুদ্ধে তোপ দাগেন রাহুল। ক্ষমতায় এলে ন্যয় প্রকল্প চালু করা হবে বলেও বিহারের ওই সভায় প্রতিশ্রুতি দেন তিনি।

লোকসভা নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ার পর এ নিয়ে দ্বিতীয়বার উত্তরবঙ্গে এলেন রাহুল গান্ধী। সম্প্রতি মালদহ জেলায় এক জনসভা করেন তিনি। সেখানে রাজ্য সরকারকে আক্রমণের পাশাপাশি কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেয়া মৌসম নুরকেও কটাক্ষ করেন রাহুল।

ভারতের সাত দফার নির্বাচনের প্রথুম দফ শুরু হচ্ছে বৃহস্পতিবার (১১ এপ্রিল)। দ্বিতীয় ধাপে ১৮ এপ্রিল পশ্চিমবঙ্গের দার্জিলিং ও জলপাইগুডি়র সঙ্গে রায়গঞ্জেও ভোট হবে। এই কেন্দ্রে কংগ্রেসের প্রার্থী হয়েছেন দীপা দাশমুন্সী।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *