চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপে দুই বছরের শিশু আহত


মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপে গুরুতর আহত হয়েছে দুই বছরের এক শিশু। শনিবার (১৮ জানুয়ারি) সকালে উপজেলার সাতগাঁও ইউনিয়নে আন্তনগর পারাবত এক্সপ্রেস ট্রেনে পাথর নিক্ষেপে এ ঘটনা ঘটে।

আহত শিশুটির নাম আফরিদা জাহান রুহি। সে সিলেট জিন্দাবাজার এলাকার মো. রাসেল আহমেদের মেয়ে। ঢাকা থেকে সিলেটগামী আন্তনগর পারাবত এক্সপ্রেস ট্রেন শ্রীমঙ্গল উপজেলার সাতগাঁও ইউনিয়নে পৌঁছালে পাথর নিক্ষেপ করা হয়।

রুহির বাবা রাসেল আহমেদ বলেন, শনিবার সকালে ঢাকা থেকে আন্তনগর পারাবত এক্সপ্রেস ট্রেনযোগে সিলেট আসছিল আমার স্ত্রী ও দুই সন্তান। শ্রীমঙ্গল উপজেলার সাতগাঁও ইউনিয়নে পৌঁছালে হঠাৎ ট্রেনে পাথর নিক্ষেপ করা হয়। পাথরটি গায়ে পড়লে অসুস্থ হয়ে পড়ে আমার মেয়ে। পরে তাকে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে আমার স্ত্রী।

শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক নারায়ণ বলেন, ট্রেনে নিক্ষেপ করা পাথরের আঘাতে শিশুটি অসুস্থ হয়। তবে শিশুটির শরীরে বড় ধরনের আঘাত লাগেনি। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শ্রীমঙ্গল রেলওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, বিষয়টি শুনেছি আমরা। যারা ট্রেনে পাথর নিক্ষেপ করেছে তাদের ধরার চেষ্টা চলছে। এ নিয়ে ওই এলাকায় সচেতনতা সভা করা হবে। ট্রেনে পাথর নিক্ষেপের ভয়াবহতা তুলে ধরে ওই এলাকার মানুষকে সচেতন করব আমরা।