চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত থেকে ঢাকা-গাজীপুরে আসছে ফেনসিডিল

banglashangbad

গাজীপুরের বাসন এলাকা থেকে অভিনব কায়দায় মাদক পরিবহনকালে আন্তঃজেলা মাদক ব্যবসায়ী চক্রের দুই সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শনিবার দিনগত রাত সাড়ে ১১টার দিকে র‌্যাব-১ এর একটি দল গাজীপুর ভায়া টাঙ্গাইল মহাসড়কের উত্তর পাশে মেসার্স আউসি ফিলিং স্টেশনের সামনে থেকে তাদের আটক করে। এ সময় ৮৯৬ বোতল ফেনসিডিল ও মাদক পরিবহনে ব্যবহৃত একটি পিকআপ জব্দ করা হয়। আটকরা হলেন- আব্দুল খালেক (৩২) ও মনিরুল ইসলাম (২৮)।

র‌্যাব-১ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল সারওয়ার-বিন-কাশেম আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে জানান, তারা একটি সংঘবদ্ধ মাদক চোরাচালানকারী চক্রের সক্রিয় সদস্য। চাঁপাইনবাবগঞ্জ জেলার সীমান্তবর্তী এলাকা দিয়ে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে ফেনসিডিল নিয়ে আসে। পরবর্তীতে ফেনসিডিলের চালানগুলো বিভিন্ন পণ্যবাহী পরিবহনে ঢাকাসহ সারাদেশে মাদক ব্যবসায়ীদের কাছে সরবরাহ করে।

তিনি আরও বলেন, চক্রটির অন্যতম সদস্য চাঁপাইনবাবগঞ্জ জেলার এক মাদক ব্যবসায়ী। সে অবৈধভাবে ফেনসিডিলের চালান দেশে নিয়ে এসে তার সহযোগী খালেক ও মনিরুলের মাধ্যমে ঢাকা ও আশপাশের এলাকায় সিন্ডিকেটের অন্য সদস্যদের কাছে খুচরা ও পাইকারি বিক্রয় করে।

তেলের ড্রামের ভেতরে মোটা পাইপের মধ্যে বিশেষ কৌশলে ফেনসিডিল ভর্তি করে নিয়ে আসছিলেন তারা। জিজ্ঞাসাবাদে খালেক জানান, সে পেশায় একজন পিকআপ চালক। দীর্ঘদিন ধরে পিকআপ চালানোর পাশাপাশি মাদক ব্যবসায় জড়িত। চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থানাধীন জনৈক মাদক ব্যবসায়ীর কাছ থেকে মাদকের চালান সংগ্রহ করে রাজধানীসহ আশপাশের বিভিন্ন এলাকায় নিয়ে যান। ইতোপূর্বে ১০-১২টি মাদকের চালান চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজধানীসহ আশপাশের জেলায় সরবরাহ করেছেন। চালানপ্রতি মাদক ব্যবসায়ীরা তাকে ৩০ হাজার টাকা দিত।

জিজ্ঞাসাবাদে মনিরুল জানান, সে চালক খালেকের সহযোগী। পিকআপের হেলপারের পাশাপাশি সেও দীর্ঘদিন ধরে মাদক ব্যবসার সাথে জড়িত। সে মাদক পরিবহনে খালেককে সহযোগিতা করে। চালানপ্রতি সেও ২০ হাজার টাকা পেত।