ছাত্রলীগের ৮৬ কোটি টাকার চাঁদাবাজি ঢাকতে ছাত্রদলের কাউন্সিল বন্ধ

banglashangbad

ছাত্রলীগের ৮৬ কোটি টাকার চাঁদাবাজি ঢাকতে আদালতের মাধ্যমে সরকার ছাত্রদলের কাউন্সিল বন্ধ করে দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

রোববার দুপুরে বিশ্বগণতন্ত্র দিবস উপলক্ষে নয়াপল্টনে বিএনপি ও এর অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিয়ে মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, ‘গণতান্ত্রিক কাউন্সিল আজকে আদালতের মাধ্যমে বন্ধ করা হয়েছে। গণতন্ত্রের হত্যাকারীরা আদালতকে কসাইয়ের ছুরি হিসেবে ব্যবহার করা করেছে।’

তিনি বলেন, ‘চাঁদাবাজির কারণে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে অব্যাহতি নিতে হয়েছে। তাদের ৮৬ কোটি টাকার চাঁদাবাজি ঢাকতে আদালতের মাধ্যমে ছাত্রদলের কাউন্সিল বন্ধ করা হয়েছে।

বিএনপির এই নেতা বলেন, ‘আজকে বিশ্ব গণতন্ত্র দিবস। বিশ্বের মানুষ কথা বলার জন্য, মত প্রকাশের জন্য যুদ্ধ করছে, সংগ্রাম করছে।’

সরকারের উদ্দেশে তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কী দুর্নীতি করেছে? আপনারা তার কোনো দুর্নীতির প্রমাণ দিতে পারেন নাই। তারপরও তাকে কারান্তরীণ করে রাখা হয়েছে। কারণ তিনি গণতন্ত্রের প্রতীক। বেগম জিয়া দেশে বার বার গণতন্ত্র ফিরিয়ে এনেছেন। তিনি থাকলে মধ্যরাতের নির্বাচন করতে পারতেন না, স্বাধীনতার ওপর আঘাত করতে পারতেন না।’

দেশে কর্তৃত্ববাদ নয় গণতন্ত্রই টিকে বলেও মন্তব্য করেন রিজভী।

এর আগে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে রিজভীর নেতৃত্বে মিছিলটি শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় হয়ে ঢাকা ইন্স্যুরেন্স ভবনের সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশ করা হয়।

এতে অংশ নেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, ছাত্রদলের সদ্য বিলুপ্ত কমিটির সহ সভাপতি মো. নাজমুল হাসানসহ ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *