জরিপ:: অধিকাংশ মিশিগানবাসী করোনাভাইরাসের পুনঃসঙ্ক্রমন সম্পর্কে উদবিগ্ন 


দীর্ঘ ৩  মাস পর দক্ষিণ ও মধ্য মিশিগানের রেস্তোঁরা ও বারগুলি সোমবার পুনরায় চালু হাওয়াই মিশিগানের বেশিরভাগ বাসিন্দাদের করোনাভাইরাসের পুনরায় সংক্রমণ সম্পর্কে উদবিগ্ন হতে দেখা গেছে। একই সাথে গভর্নর গ্রেচেন হুইটমার অর্থনীতি পুনরুদ্ধার করার  সিদ্ধান্তকে সন্তুষ্টি জনক  বলে জানিয়েছেন ডেট্রয়েট ফ্রি প্রেসের দ্বারা পরিচালিত একটি নতুন জরিপ।

যখনই শিক্ষার্থীদের স্কুলে পাঠানো দরকার তখনই মিশিগানবাশি দ্বিধাবিভক্ত। এর মধ্যে এক বড় অংশ চাইছে স্কুল স্বাভাবিক সময় খুলে দেয়া হোক, অপরদিকে কিছু মানুষ চলতি বছরের শেষের দিকে চালু করার কথা বলছেন। ল্যানসিংয়ের ইপিক-এমআরএ দ্বারা জরিপটি ৩০ মে বুধবারের মধ্যে সম্পন্ন হয় । সমীক্ষাটি লাইভ কলারের দ্বারা সম্পন্ন হয় যার মধ্যে ৪০% ছিল মোবাইল কলের এর মাধ্যমে।  

সমীক্ষায় পাওয়া গেছে:

৫৭% মানুষ  মনে করেন মিশিগানে জনস্বাস্থ্য সংকট কমাতে অর্থনীতি পুনরায় চালু করার জন্য  সরকারের আরও সময় নেয়া উচিত এমনকি  অর্থনৈতিক সংকট দীর্ঘস্থায়ী হলেও। 

৩৬% মানুষ বলছেন,  যত তাড়াতাড়ি সম্ভব অর্থনীতি পুনরায় চালু করা উচিত, এমনকি যদি জনস্বাস্থ্য সংকট দীর্ঘস্থায়ী এবং সর্বোচ্চ খারাপের দিকে যাই। 

মিশিগানে করোনাভাইরাস পুনসংক্রমণের সম্ভাবনা সম্ভাবনা সম্পর্কে, ৬৮% বলেছেন তারা উদ্বিগ্ন, এবং ৩১% উদ্বেগহীন। বিশদে যদি যাওয়া যায় তাহলে ৪৩% খুব উদ্বিগ্ন, ২৫% কিছুটা উদ্বিগ্ন, ১৬% কেবল কিছুটা উদ্বিগ্ন, এবং ১৫% মোটেই এই বিষয়ে উদ্বিগ্ন না।  

করোনভাইরাস মহামারীর প্রতিক্রিয়ায় গভর্নর গ্রেচেন  হুইটমারের জরুরী আদেশের বিষয়ে জানতে চাইলে, ৫৯% বলেছেন যে জারি করা  নির্বাহী আদেশ গুলো সঠিক ছিল, ৩৩% মনে করছেন যে আইন প্রয়োগে অনেক কঠিন ছিল অন্যথায় ৫% মনে করেন খুব বেশি কঠিন ছিল না এবং ৩% উত্তর সম্পর্কে অনিশ্চিত ছিল।  

মিশিগানের শিক্ষার্থীদের যখন স্কুলে পড়াশোনার জন্য যাওয়া উচিত তখন ৪৬% মানুষ মনে করেন এটি আগস্ট সেপ্টেম্বর হওয়া উচিত অথবা স্বাভাবিক নিয়মের শুরু হওয়া উচিত। এছাড়া  ১৩% মানুষ মনে করেন যে অক্টোবর বা নভেম্বর পর্যন্ত অপেক্ষা করা উচিত, এবং ৫% আগামী বছর পর্যন্ত অপেক্ষা করার মতামত দিন।

জরিপে অন্য ২৪% মানুষ বলেছেন স্কুলে ফিরে আসার জন্য একটি কার্যকর ভ্যাকসিন বা COVID-19 এর চিকিত্সার জন্য অপেক্ষা করা উচিত। এই প্রশ্নে সিদ্ধান্তহীনতায় ছিলেন ১২% অংশগ্রহণকারী।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *