জালিয়াত চক্র ষড়যন্ত্র করছে দাবি সিলিন্ডার গ্যাস ব্যবসায়ীর


“একটি জালিয়াত চক্র আমায় ফাঁসাতে ষড়যন্ত্র শুরু করেছে। বিভিন্ন ভাবে অপপ্রচার করে যাচ্ছে, আমি নাকি সিলিন্ডার জালিয়াতির সাথে জড়িত। আমি যদি এ অপকর্মের সঙ্গে জড়িত থাকতাম তাহলে আইন শৃঙ্খলা রক্ষা বাহিনী অবশ্যই আমাকে ধরত। আমি লুকিয়ে নয়, প্রকাশ্যে দিবালোকে গোলাপগঞ্জ চৌমুহনীতে আমার ব্যবসা প্রতিষ্ঠান কল্পনা এন্টারপ্রাইজ নামে বড় ধরনের সাইনবোর্ড লাগিয়ে বৈধ ভাবে গ্যাস সিলিন্ডারের ব্যবসা চালিয়ে যাচ্ছি।”

মঙ্গলবার (৩০ জুলাই) বিকেলে কল্পনা এন্টারপ্রাইজের মালিক জিল্লুর রহমান গোলাপগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ দাবি করেন।

লিখিত বক্তব্যে জিল্লুর রহমান আরও বলেন, “আমি আমার ব্যবসা প্রতিষ্ঠানে কল্পনা এন্টারপ্রাইজের মাধ্যমে এশিয়াটিক ট্যান্ডার্ড ওয়েল কোম্পানির ডিলার হিসেবে সিলিন্ডার সংগ্রহ করে বৈধভাবে বিক্রয় করে আসছি। সম্প্রতি গোলাপগঞ্জ উপজেলার হেতিমগঞ্জ ও দক্ষিণ সুরমার কদমতলীতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অভিযান চালিয়ে গ্যাস সিলিন্ডার জালিয়াতির সাথে জড়িত বেশ কয়েকজন লোককে আটক করে। সেই সঙ্গে তাদের কাছ থেকে শত শত সিলিন্ডার উদ্ধার করে। এতে জালিয়াত চক্রের দুর্গে বড় ধরনের আঘাত লাগে। এর জন্য এই চক্রটি আমার বৈধ ব্যবসা ধ্বংস করতে উঠে পড়ে লেগেছে।”

তিনি আরও বলেন, “এই জালিয়াত চক্রের বিরুদ্ধে গোলাপগঞ্জ থানাসহ সিলেটের বিভিন্ন থানায় একাধিক মামলা থাকলেও আমার বিরুদ্ধে কোন মামলা নেই। আমি স্বচ্ছ ভাবে ব্যবসা করছি। প্রয়োজনে সাংবাদিক ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিদর্শন করে দেখতে পারেন।”

এছাড়াও যারা তার বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন তারাই বিভিন্ন প্রিন্ট ও অনলাইন মিডিয়ায় ভিত্তিহীন সংবাদ প্রচার সহযোগিতা করছে বলেও তিনি অভিযোগ করেন।

প্রসঙ্গত, সোমবার দুপুরে সিলেট নগরীর দক্ষিণ সুরমার কদমতলী এলাকায় গ্যাস সিলিন্ডার জালিয়াত চক্রের সন্ধান পেয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এসময় একটি কারখানায় অভিযান চালিয়ে বেশ কিছু সিলিন্ডারসহ জালিয়াতির বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করে পুলিশ। এসময় একাধিক কর্মচারীর সাথে আলাপকালে তারা জানান গুদাম ও মালামালের মালিক গোলাপগঞ্জ উপজেলার কল্পনা এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী সৈয়দ জিল্লুর রহমান।