ডাক-তথ্যপ্রযুক্তি বিভাগের কার্যক্রম পর্যবেক্ষণে কমিটি

banglashangbad

ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং তথ্যপ্রযুক্তি বিভাগের কার্যক্রম পর্যবেক্ষণ করার সিদ্ধান্ত নিয়েছে এ সংক্রান্ত সংসদীয় কমিটি। এ লক্ষ্যে দুটি সংসদীয় উপ কমিটিও গঠন করা হয়েছে।

কমিটির সদস্য রেজওয়ান আহমেদ তোফিকের নেতৃত্বাধীন চার সদস্যের উপ কমিটি পর্যবেক্ষণ করবে তথ্যপ্রযুক্তি বিভাগ। আর বেনজির আহমদের নেতৃত্বাধীন চার সদস্যের অপর কমিটি পর্যবেক্ষণ করবে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ।

বুধবার (১১ সেপ্টেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির তৃতীয় বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার উপস্থিত ছিলেন। কমিটির সদস্য ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বেনজীর আহমদ, রেজওয়ান আহাম্মদ তৌফিক, ফাহীম গোলন্দাজ বাবেল, আহমেদ ফিরোজ কবির, মনিরা সুলতানা, জাকিয়া পারভীন খানম এবং অপরাজিতা হক বৈঠকে অংশগ্রহণ করেন। ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অতিরিক্ত সচিব, তথ্যপ্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিবসহ বিভিন্ন সংস্থা প্রধান, মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

সংসদ সচিবালয় জানায়, দেশের প্রতিটি জেলা ও উপজেলায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক কমিটির মাসিক সভা সংক্রান্ত চিঠি সকল জাতীয় সংসদ সদস্যের কাছে যেন পাঠানো হয়, সে বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে অবহিত করার জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগকে আগামী সাত দিনের মধ্যে চিঠি দিতে সুপারিশ করে কমিটি ।

এছাড়া বৈঠকে ডিজিটাল নিরাপত্তা আইনের আওতায় তথ্যপ্রযুক্তির উন্নয়নে ডিজিটাল ফরেনসিক ল্যাব প্রতিষ্ঠায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে তথ্যপ্রযুক্তি বিভাগকে সুপারিশ করা হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *