ডেট্রয়েটে মেডিকেল মারিজুয়ানার ডেলিভারি সেবা চালু


ইউটোপিয়া গার্ডেন এল.এল.সি  মেডিকেল মারিজুয়ানা রোগীদের সুবিধার জন্য সম্প্রতি হোম ডেলিভারি সেবা চালু করে। এটি মিশিগানের প্রথম কোন প্রতিষ্ঠান যারা আইনগত ভাবে তাদের কার্যক্রম শুরু করল।

“বর্তমানে আমাদের কিছু রোগী অসুস্থ এবং তাদেরকে সব সময় কেমোথেরাপি দেওয়া হচ্ছে। এজন্য বাড়ির বাইরে না বেরিয়ে কেনাকাটা করাটা তাদের জন্য সুবিধাজনক , ” – ডিসপেনসনারি ম্যানেজার ডনেল ক্র্যাভেনস বলেন।

এল. এ. আর. এ-র মতে, তিনটি লাইসেন্সপ্রাপ্ত ডিসপেন্সারি এখন  আইনানুযায়ী  এই পরিষেবা সরবরাহ করতে সক্ষম হচ্ছে। ডিসপেন্সারি গুলো হল- ডেট্রয়েটের ইউপোটিয়া গার্ডেনস এলএলসি, পোর্টেজের লেক ইফেক্ট গ্রুপ এলএলসি এবং ডেট্রয়েটের বোটানিক। এক্ষেত্রে রোগীদের তাদের মেডিকেল মারিজুয়ানা কার্ড যাচাই করা এবং পণ্যটি শুধুমাত্র কার্ডের ঠিকানায় বিতরণ করা যেতে পারে।

রোগীদের মধ্যে যারা এই সেবা প্রথম গ্রহণ করেছেন তাদের একজন র্যাশন ম্যাসেই তার অভিজ্ঞতা বর্ণনা করে বলেন যে এই সেবাটি সত্য কথা বলতে অ্যামাজনে  অনলাইনে পণ্য অর্ডার করা থেকে অনেক সহজ ছিল।

আপনি ওয়েইন কাউন্টি থেকে অর্ডার করলে কমপক্ষে ৫০ ডলারের অর্ডার  দিতে হবে।  ম্যাকবম্ব ও ওকল্যান্ড কাউন্টি থেকে সর্বনিম্ন ১০০ ডলারের অর্ডার রাখা হবে। রোগীরা কেবল একটি ডেবিট কার্ডের মাধ্যমেই অর্থ প্রদান করতে পারেন। পণ্য ডেলিভারিতে সময় নেয়া হয় মাত্র ৪৫ মিনিট। মজার বিষয় হল ডেলিভারি সেবা  দেওয়া হয় বিনামূল্যে।

মেডিকেল মারিজুয়ানা ডেলিভারির নিয়ম গত বছরের নভেম্বরে প্রশাসনিক বিধি সম্পর্কিত যৌথ কমিটির দ্বারা অনুমোদিত হয়েছিল।