ঢাকায় বিসিক প্রশিক্ষণ ইনস্টিটিউটে “হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট” শীর্ষক প্রশিক্ষণ কোর্স


বাংলাদেশের জনসংখ্যা প্রায় ১৭ (সতের) কোটির অধিক। এই জনসংখ্যাকে স্বাধীন ও সৃজনশীলভাবে চিন্তা করার ক্ষমতা দিয়ে তাদের নিজস্ব সত্তাকে জাগিয়ে তুলতে পারলে অনেকাংশেই তাদেরকে মানবসম্পদে পরিনত করা যাবে। মানুষের মনের আশা ও নিজেদের সামর্থ্যের উপর আস্থা জাগিয়ে তোলার মাধ্যমে মানবসম্পদ বিকাশে গুরুত্বপূর্ণ অবদান রাখা সম্ভব।

মানবসম্পদে বিনিয়োগের চাইতে বড় বিনিয়োগ কিছু হতে পারে না। এই লক্ষ্য সামনে রেখে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন প্রতিষ্ঠান বিসিক প্রশিক্ষণ ইনস্টিটিউট (সাবেক স্কিটি), বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) ১৯৮৫ সাল থেকে নিরলসভাবে ৫০,০০০ (পঞ্চাশ হাজার) এর অধিক প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলেছে। এরই ধারাবাহিকতায় বিসিক প্রশিক্ষণ ইনস্টিটিউটে আগামী ২৭-০৩-২০২২ থেকে ৩১-০৩-২০২২ খ্রিঃ পর্যন্ত “হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট (HRM)” প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হতে যাচ্ছে। কোর্সটিতে অংশগ্রহণের মাধ্যমে প্রশীক্ষণার্থীগণ মানবসম্পদ ব্যবস্থাপনার সাথে সম্পর্কিত গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে তাত্ত্বিক ও ব্যবহারিক জ্ঞান অর্জন করতে পারবেন। কোর্সে আগ্রহীগণ নিম্নবর্ণিত ঠিকানায় যোগাযোগ করতে পারেন।

যোগ্যতা ও প্রয়োজনীয় তথ্যাবলীঃ ন্যূনতম এইচ.এস.সি. পাস, সর্বশেষ শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের ফটোকপি, ১ কপি পাসপোর্ট সাইজের ছবি, ১ কপি জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং কোর্স ফি হিসেবে সশরীরে ২০০০/ (দুই হাজার) টাকা এবং অনলাইনে ১০০০/ (এক হাজার) টাকা।

যোগাযোগঃ ড. মোঃ ফরহাদ আহম্মেদ, প্রধান অনুষদ সদস্য ও কোর্স পরিচালক, মোবাইলঃ ০১৭১৬-৭৮৩৯৫৪; মোহাম্মদ ইকবাল হোসেন, সহকারী অনুষদ সদস্য ও কোর্স সমন্বয়কারী, মোবাইলঃ ০১৫৭২-৭৩৭০৬৮। ঠিকানাঃ প্লট-২৪/এ, রোড-১৩/এ, সেক্টর-০৬, উত্তরা, ঢাকা-১২৩০। বিজ্ঞপ্তি।

 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *