ঢাকা-নারায়ণগঞ্জ রুটের ট্রেন লাইনচ্যুত


নারায়ণগঞ্জের ফতুল্লার পাগলা এলাকায় ঢাকা-নারায়ণগঞ্জের মধ্যে চলাচলকারী একটি ডেমু ট্রেনের বগি লাইনচ্যুত হয়েছে। এ দুর্ঘটনার পর ঢাকার সঙ্গে নারায়ণগঞ্জের ট্রেন চলাচল চার ঘণ্টা ধরে বন্ধ।

ডেমু ট্রেনটি রোববার দুপুর ২টায় পাগলা ওয়াসা এলাকায় লাইনচ্যুত হয়। এতে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়লেও হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। সন্ধ্যা ৬টার পরও ট্রেন চলাচল স্বাভাবিক হয়নি।

নারায়ণগঞ্জ রেলস্টেশনের মাস্টার গোলাম মোস্তফা বলেন, দুপুর ২টার দিকে ডেমু ট্রেনটি পাগলা ওয়াসা এলাকায় পৌঁছলে একটি বগির চারটি চাকা লাইনচ্যুত হয়। এ ঘটনায় ট্রেনের যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়লেও কেউ হতাহত হননি। ট্রেনের তেমন ক্ষতি হয়নি। সন্ধ্যা ৬টার পরও ট্রেনটি চালু করা যায়নি। ইতোমধ্যে ঢাকা থেকে আসা ও নারায়ণগঞ্জ থেকে ঢাকাগামী ট্রেনের শিডিউল পরিবর্তন করা হয়েছে। যাত্রীদের বলা হয়েছে, ট্রেনটি লাইনে তোলার পর চলাচল স্বাভাবিক হবে।

রেলওয়ে পুলিশের (জিআরপি) নারায়ণগঞ্জ স্টেশন ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মো. আলী আকবর বলেন, বেলা ১১টা ৫৫ মিনিটে ঢাকার কমলাপুর স্টেশন থেকে নারায়ণগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া যাত্রীবাহী ডেমু (নারায়ণগঞ্জ কমিউটার-৪) ট্রেনটি ওয়াসা এলাকায় পৌঁছলে চারটি চাকা লাইনচ্যুত হয়। যাত্রীদের হতাহতের খবর পাওয়া যায়নি। ঘটনার পর ঢাকা থেকে উদ্ধারকারীরা গিয়ে লাইন মেরামত করে ট্রেনের বগিটি লাইনে তোলার কাজ শুরু করেছে।