দেশ ছাড়ল টাইগাররা, সঙ্গে নেই সাকিব


ক্রীড়া ডেস্ক ::  ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপের দ্বাদশ আসরকে সামনে রেখে বুধবার সকাল সাড়ে ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে আয়ারল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়ল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তবে দলের সঙ্গে নেই সহ-অধিনায়ক সাকিব আল হাসান। 

জানা গেছে, টাইগার এই অলরাউন্ডার আজ সন্ধ্যা ৭ টা ৪০ মিনিটে কাতার এয়ারলাইন্সের একটি ফ্লাইটে স্ব-পরিবারে আয়ারল্যান্ড যাচ্ছেন। বিশ্বকাপকে সামনে রেখে আয়োজিত আনুষ্ঠানিক ফটোসেশনেও ছিলেন না সাকিব।

বাংলাদেশ দল এমিরেটসের একটি ফ্লাইটে প্রথমে দুবাই যাচ্ছে। এরপর দুবাইয়ে দুই ঘণ্টার যাত্রাবিরতি শেষে অপর একটি ফ্লাইটে আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনে পৌঁছাবে।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের জন্য ঘোষিত ১৯ সদস্যের দলের মধ্যে এই বহরে যাচ্ছেন ১৭ জন। এর আগে মঙ্গলবার রাতেই আয়ারল্যান্ডের উদ্দেশ্যে পাড়ি জমান ফরহাদ রেজা।

সফরে টিম টাইগার ত্রিদেশীয় সিরিজে উইন্ডিজ এবং স্বাগতিক আয়ারল্যান্ডের সঙ্গে অংশ নেবে। বিশ্বকাপের আগে এই সিরিজই বাংলাদেশের শেষ প্রস্তুতি সিরিজ। বাংলাদেশের আয়ারল্যান্ড সফর ৭ মে ডাবলিনে উইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে। এরপর ৯ মে আয়ারল্যান্ড, ১৩ মে উইন্ডিজ এবং ১৫ মে আয়ারল্যান্ডের মোকাবিলা করবে বাংলাদেশ। আর ভাল করতে পারলে ১৭ মে খেলবে ফাইনাল।

এরপরেই বিশ্বকাপ মিশনকে সামনে রেখে বাংলাদেশ দল পাড়ি জমাবে ইংল্যান্ডে। ২৬ তারিখ কার্ডিফে পাকিস্তানের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে অংশগ্রহণ করবে টাইগাররা। আর ২৮ মে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে লড়বে মাশরাফী বাহিনী। 

বিশ্বকাপ ৩০ মে থেকে শুরু হলেও বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হচ্ছে ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে। এরপর ৫ জুন টাইগাররা লড়বে কিউইদের বিপক্ষে, ৮ তারিখ স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে, ১১ তারিখ শ্রীলংকার বিপক্ষে, ১৭ তারিখ উইন্ডিজের বিপক্ষে, ২০ তারিখ অজিদের বিপক্ষে, ২৪ তারিখ আফগানিস্তান, ২ জুলাই ভারতের বিপক্ষে এবং ৫ জুলাই পাকিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

আর বিশ্বকাপ মিশনের প্রথম পর্ব উৎরাতে পারলে ৯ জুলাই থেকে শুরু হওয়া সেমিফাইনালে খেলবে বাংলাদেশ।