নরসিংদীতে তালের পিঠা খেয়ে গৃহবধূর মৃত্যু, ৬ জন হাসপাতালে

banglashangbad

নরসিংদীর মাধবদীতে বাড়িতে তৈরি তাল পিঠা খেয়ে রানী আক্তার (২৫) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। তিনি চাঁনগাও এলাকার আতাউর রহমানের মেয়ে। মঙ্গলবার রাতে মাধবদীর আমদিয়া ইউনিয়নের চাঁনগাও এলাকায় এ ঘটনা ঘটে।

একই ঘটনায় অসুস্থ হয়ে পড়ায় শিশুসহ ৬ জনকে প্রথমে নরসিংদী সদর হাসপাতাল ও পরে তারা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেকে) হাসপাতালে ভর্তি করা হয়। তারা হলেন- আতাউর রহমানের স্ত্রী রিনা বেগম (৪৫), মেয়ে সুবর্ণা আক্তার (১২), নাতনী মুন্নী আক্তার (১১), তিন্নী আক্তার (৮), লিজা আক্তার (৫) ও আবদুল্লাহ (৩)।

মাধবদী থানার পুলিশ জানিয়েছে, সোমবার বাবার বাড়িতে বেড়াতে আসেন রানী আক্তার। মঙ্গলবার সন্ধ্যায় তালের পিঠা বানান মা রিনা বেগম। রাতে বাড়ির নারী-শিশুসহ কয়েকজন সেই পিঠা খেয়ে সঙ্গে সঙ্গে অসুস্থ হয়ে পড়েন। পরে অন্যরা তাদের রাতেই নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে রানী আক্তার মারা যান। অবস্থা গুরুতর হওয়ায় বাকিদের উন্নত চিকিৎসার জন্য ঢামেক হাসপাতালে পাঠানো হয়।

নরসিংদী সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) আমীরুল হক শামীম বলেন, পিঠার আলামতটি আমরা ল্যাব টেষ্টে পাঠিয়েছি। প্রতিবেদন পাওয়ার পরে বলা যাবে ঠিক কী কারণে তাদের বিষক্রিয়া হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে পিঠায় ব্যবহৃত রঙ বা পিঠায় বিষাক্ত পদার্থ থেকে বিষক্রিয়া হয়েছে।

মাধবদী থানার পরিদর্শক (তদন্ত) সাফায়েত হোসেন পলাশ বলেন, বাড়িতে তৈরি তালের পিঠা খেয়ে ওই পরিবারের সবাই অসুস্থ হয়েছেন। এ ঘটনায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজন মারা গেছেন। তার মরদেহ জেলা সদর হাসপাতালের মর্গে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। পিঠায় কীভাবে বিষক্রিয়া হয়েছে সেটা পরীক্ষা-নিরীক্ষার পর নিশ্চিত হয়ে বলা যাবে।