নেইমারের আচরণগত সমস্যা নিয়ে চিন্তিত তিতে


জুন মাসে ব্রাজিলের ঘরের মাঠে শুরু হতে যাচ্ছে কোপা আমেরিকার আসর। আর দেশটির অন্যতম ভরসার প্রতীক নেইমার। কিন্তু মাঠে ও মাঠের বাইরের বিতর্কিত ঘটনায় নেইমার নিষেধাজ্ঞা পেয়ে ম্যাচ খেলতে না পারলে বেশ বিপদেই পড়ে যাবে লাতিন আমেরিকার দেশটি। তাই এই আসরের আগেই নেইমারের সঙ্গে আচরণগত সমস্যা নিয়ে আলোচনায় বসবেন দলটির কোচ তিতে।

মাঠের পারফর্মেন্সের চেয়ে মাঠের বাইরের ঘটনা নিয়ে আলোচনায় থাকেন পিএসজির এই তারকা ফরোয়ার্ড নেইমার। কিছুদিন আগেই গ্যালারিতে দর্শকদের সঙ্গে গন্ডগোল বাঁধিয়েছেন। এমনকি রেফারির সিদ্ধান্তের বিপক্ষে কথা বলে সমালোচনার মুখে পড়তে হয়েছে তাকে। এই মুহূর্তে লিগ ওয়ান ও চ্যাম্পিয়নস লিগে সমান তিনটি করে ম্যাচে নিষেধাজ্ঞা কাটাচ্ছেন এই তারকা। রেনের বিপক্ষে পিএসজির শেষ ষোলোর ফিরতি পর্বের ম্যাচে রেফারির একটি সিদ্ধান্ত নিয়ে বাজে মন্তব্য করায় তাকে ইউরোপিয়ান প্রতিযোগিতায় তিন ম্যাচ নিষিদ্ধ করে উয়েফা।

তবে তিতে মনে করছেন এই সমস্যা দ্রুত কাটিয়ে উঠবেন নেইমার। ব্রাজিলের কোচ বলেন, ‘সে একটা ভুল করে ফেলেছে। কিন্তু আমি তার সাথে মুখোমুখি এ ব্যাপার নিয়ে কথা বলব।’

আগামী ১৫ জুন বাংলাদেশ সময় সকালে কোপা আমেরিকায় বলিভিয়ার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।