নেতাকর্মীদের না জানিয়ে নরসিংদীতে যাচ্ছেন মির্জা ফখরুল


বিএনপি নেতা সাবেক খাদ্যমন্ত্রী আবদুল মোমেন খানের ৩৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে যোগ দিতে নরসিংদীতে যাচ্ছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তবে বিএনপির যুগ্ম-মহাসচিব ও নরসিংদী-১ সদর আসনের এমপির নির্বাচনী এলাকায় মহাসচিবের আগমনের বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানেন না জেলা বিএনপির সভাপতি। বিষয়টি জানেন না নেতাকর্মীরাও। এ নিয়ে হতাশ নেতাকর্মীরা।

এদিকে, স্মরণসভা উপলক্ষে দলের মহাসচিবসহ একঝাঁক কেন্দ্রীয় নেতাকর্মীর আগমনের কথা জানিয়েছেন স্মরণসভার আহ্বায়ক। তবে অনুষ্ঠানে অতিথি করা হয়নি বিএনপির যুগ্ম-মহাসচিব ও জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকনকে। অতিথি করা হয়নি জেলার অন্য উপজেলার সাবেক এমপিদেরও। তাই ক্ষোভ প্রকাশ করেছেন অনেকেই।

দলীয় সূত্রে জানা যায়, আগামীকাল বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) দুপুরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খানের বাবা সাবেক খাদ্যমন্ত্রী আবদুল মোমেন খানের ৩৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নরসিংদী সিঅ্যান্ডবি রোডের বধূয়া কমিউনিটি সেন্টারে আলোচনা সভা ও দোয়ার আয়োজন করে আবদুল মোমেন খান স্মৃতি সংসদ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপস্থিত থাকার কথা রয়েছে।

জেলা যুবদলের সভাপতি মহসিন হোসেন বিদ্যুৎ বলেন, আমাদের মহাসচিব নরসিংদী আসবেন বিষয়টি আনুষ্ঠানিকভাবে আমরা জানি না। তবে খবর পেয়েছি। এখন তৃণমূল নেতাকর্মীরা আমাদের মহাসচিবের আগমনের বিষয়ে জানতে চাইলে সঠিকভাবে কিছু বলতে পারি না। বিষয়টা আমার জন্য বিব্রতকর।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন মাস্টার বলেন, জেলা বিএনপির পক্ষ থেকে আমরা বিএনপির প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সফল খাদ্যমন্ত্রী আবদুল মোমেন খানের ৩৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা ও স্মরণসভা করেছি। এখন আরেকটি সংগঠন করছে। সেখানে কি কারণে জেলা বিএনপিকে রাখা হয়নি, তা আমার জানা নেই। দলের মহাসচিব থাকা বড় বিষয়। জেলা বিএনপিকে রাখা হলে দল আরও চাঙা হতো।

আবদুল মোমেন খান স্মৃতি সংসদের আহ্বায়ক ও সাবেক শহর বিএনপির সভাপতি বাবুল সরকার বলেন, এটি একটি অরাজনৈতিক প্রোগ্রাম। তাই জেলা বিএনপিকে যুক্ত করা হয়নি। তবে জেলা বিএনপির সভাপতি-সাধারণ সম্পাদকসহ সর্বস্তরের নেতাকর্মীকে দাওয়াত দেয়া হয়েছে। এখানে বিভক্তি বা কোন্দলের কোনো বিষয় নেই।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *