পরকাল নিয়ে কথা বলে বিতর্কে সাফা


বিনোদন ডেস্ক :: এই সময়ের ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রীদের একজন সাফা কবির। বিগত কয়েক বছরে বেশ কিছু নাটক ও বিজ্ঞাপনে দিয়ে একাধিকবার আলোচনায় এসেছেন এই নাট্যশিল্পী। তবে কাজের মাধ্যমে যতটা না আলোচনায় এসেছেন, এবার একটি বেসকারকারি রেডিও স্টেশনের লাইভ অনুষ্ঠানে এক মন্তব্য করে তার চেয়ে বেশি সমালোচিত হচ্ছেন।

পহেলা বৈশাখ উপলক্ষ্যে এবিসি রেডিওর একটি লাইভ অনুষ্ঠানে সাফা কবিরকে এক ভক্ত মেসেজ করেন, আপু আপনি কি পরকালে বিশ্বাস করেন? করলে আপনার লাইফ স্টাইল …..। এমন প্রশ্নে উপস্থাপক সাফা কবিরকে থামিয়ে দিতে চাইলেও তিনি এর উত্তর দেন। উত্তরে সাফা কবির বলেন, না, আমি একদমই পরকালে একদমই বিশ্বাস করি না। আমি আসলে যেটা দেখি না, ওটা কখনো বিশ্বাস করি না।

এরপর উপস্থাপিকা কথাটিকে অন্যদিকে মোড় দিতে গিয়ে বলেন, একচুয়েলি উনি বৈশাখে একটু বেশি খাওয়া দাওয়ার পর একটু ভাবে চলে গেছেন।

এরপরেই সাফা কবিরের এমন মন্তব্য নিয়ে ফেইসবুক, ইউটিউভসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় সমালোচনা ও নিন্দার ঝড়। ইউটিউবে তার এই ভিডিওর নিচে মো. শামিম আহমেদ মন্তব্য করেন, ওকে বাংলাদেশ থেকে বের করে দেয়া দরকার। বাংলার জমিনে নাস্তিকের জায়গা হতে পারে না৷

প্রবাসী ইকরাম হোসেন রাকিব তার ফেইসবুকে লিখেন, পরকালে বিশ্বাস করলে তো আর এরা আকাম কুকাম করতে পারবে না…।

‘তুমি চোখে দিয়ে অনু, পরমানু, ইলেকট্রন, প্রোটন, অক্সিজেন, কার্বন-ডাই-অক্সাইড এসব কিছুই দেখ না। তাই বলে এসব বিশ্বাস না করলে তুমি আসলে নির্বুদ্ধিতার পরিচয় দিচ্ছো।’ সাফা কবিরের মন্তব্য শেয়ার করে এভাবে ফেইসবুকে নিজের মত প্রকাশ করে ব্যবসায়ী এম এ কবির।

আরেকজন কটাক্ষ করে বলেন, বাংলাদেশে নতুন নাস্তিকের আগমন? সাফা কবির নাকি পরকাল বিশ্বাস করেন না? নাউযুবিল্লাহ আল্লাহ আপনি সবাইকে হেদায়ত করো।

সাফা কবিরের হেদায়েতের জন্য দোয়া প্রার্থনা করে ইউটিউবে আবদুর রাজ্জাক মন্তব্য করেন, আশা করি ও নিজের ভুল বুঝে আল্লাহ পাক এর কাছে তওবা করে নিবে। আল্লাহ পাক যেন ওকে হেদায়ত দান করেন, আমিন।

তবে এ বিষয়ে সাফা কবীর আর কোথাও কোনো ধরনের মন্তব্য করেননি। মঙ্গলবার এই অভিনেত্রীর মুঠোফোনে বারবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও কোনো সাড়া পাওয়া যায়নি।