পরিবার নিয়ে মালয়েশিয়ায় স্বাস্থ্যমন্ত্রী


স্ত্রী শাবানা মালেক ও কন্যা সাদেকা মালেককে নিয়ে পারিবারিক সফরে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন মালয়েশিয়ায় গেছেন। গত ২৮ জুলাই মন্ত্রী সপরিবারে ঢাকা ছাড়েন, তার ফেরার কথা ৪ আগস্ট।

এদিকে, সারাদেশে ডেঙু মহামারি আকার ধারণ এবং স্বাস্থ্যমন্ত্রীর নিজের এলাকা বন্যাককবলিত হওয়ার সময়ে মন্ত্রীর এই বিদেশ সফর সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা-সমালোচনা চলছে। রাজধানীসহ সারাদেশে যখন ডেঙ্গু আতঙ্ক, ডেঙ্গু জ্বর উদ্বেগজনকভাবে বেড়ে যাওয়ায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারীর ঈদের ছুটির বাতিল করা হয়েছে- এমন প্রেক্ষাপটে মন্ত্রীর এই পারিবারিক সফরের সমালোচনা করছেন অনেকেই।

স্বাস্থ্যমন্ত্রীর ব্যক্তিগত সচিব মো. ওয়াহাদুর রহমান সাক্ষরিত স্বাস্থ্য মন্ত্রণালয়ের ২৫ জুলাই তারিখের একটি সময়সূচির বিজ্ঞপ্তিতে দেখা গেছে, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ব্যক্তিগত সফরে ২৮ জুলাই ঢাকা থেকে কুয়ালালামপুরের উদ্দেশে রওনা করেছেন।

আগামী ৩ আগস্ট সেখান থেকে বাংলাদেশের পথে রওনা হয়ে ৪ আগস্ট হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তার পৌঁছানোর কথা রয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও লেখা আছে, মন্ত্রীর সঙ্গে তার স্ত্রী শাবানা মালেক এবং মেয়ে সাদেকা মালেকও ওই সফরে থাকছেন। তাদের জন্য ২৭ জুলাই থেকে দ্য ওয়েস্টিন কুয়ালালামপুর হোটেলে কক্ষ বুক করাও হয়েছে।

মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনকে মন্ত্রী ও তার পরিবারের জন্যে প্রয়োজনীয় প্রোটোকলের ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানানো হয়েছে ওই চিঠিতে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *