পরীক্ষা শুরুর আগে প্রশ্নপত্র দেয়ায় দুই শিক্ষককে অব্যাহতি


 

চলমান এসএসসি পরীক্ষার ইংরেজি প্রথমপত্রের পরীক্ষা শুরুর আগে শিক্ষার্থীদের মাঝে প্রশ্নপত্র বিতরণ করায় দুই শিক্ষককে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে (০৬ ফেব্রুয়ারি) ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার সলিমুন্নেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের এসএসসি পরীক্ষা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

অব্যাহতি পাওয়া শিক্ষকরা হলেন সালেহা বেগম ও মাহমুদুর রহমান। তারা দুজনই সলিমুন্নেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষক।

স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার এসএসসির ইংরেজি প্রথমপত্রের পরীক্ষা ছিল। কেন্দ্রের ২০৬নং কক্ষে দায়িত্বরত দুই শিক্ষক পরীক্ষা শুরুর ৬-৭ মিনিট আগে শিক্ষার্থীদের প্রশ্নপত্র দেন। পরে দুই শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মধুসূদন সাহা বলেন, ওই কেন্দ্রের দায়িত্বে ছিলেন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. কামরুল হাসান। বিষয়টি তিনি ভালো বলতে পারবেন।

বিষয়টি জানতে উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা কামরুল হাসানকে ফোন দিলে তিনি বলেন, বিষয়টি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ভালো বলতে পারবেন।

পুনরায় শিক্ষা কর্মকর্তা মধুসূদন সাহাকে ফোন দিলে তিনি বলেন, পল্লী উন্নয়ন কর্মকর্তার সঙ্গে কথা বলে আপনাকে জানাচ্ছি। এরপর আবার ফোন দিলে তিনি বলেন, যেহেতু আমি সেখানে ছিলাম না এজন্য আপনি কেন্দ্র সচিব সলিমুন্নেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সঙ্গে একটু কথা বলেন।

এ ব্যাপারে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবর্ণা রানী সাহা বলেন, আমি বিষয়টি জানি না। আপনি কেন্দ্র সচিবের সঙ্গে কথা বলেন।

এরপর সলিমুন্নেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকের মোবাইল নম্বরে একাধিকবার ফোন দিলেও রিসিভ করেননি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *