পেট্রল পাম্পসহ ৫ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআইয়ের মামলা

banglashangbad

জ্বালানি তেল পরিমাপে কম দেয়ায় গাজীপুরের টঙ্গী এলাকার মেসার্স এনকে ব্রাদার্স ফিলিং স্টেশনের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

মঙ্গলবার ঢাকা মহানগরী ও টঙ্গী এলাকায় অভিযান চালিয়ে এ মামলা করা হয়। এছাড়া ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে আরও চারটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বিএসটিআই।

অভিযুক্ত ৫টি প্রতিষ্ঠানের মধ্যে টঙ্গী এলাকার মেসার্স এনকে ব্রাদার্স ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে কম দেয়ায় এবং ঢাকা মহানগরীর বনানী এলাকার মেসার্স রেজাউল করিম অ্যান্ড কোংয়ের প্লাটফর্ম স্কেলের বিএসটিআইয়ের ভেরিফিকেশন সনদ না থাকায় প্রতিষ্ঠান দুটির বিরুদ্ধে মামলা করা হয়।

এছাড়া উত্তরা এলাকার মেসার্স কিংস কনফেকশনারি বাংলাদেশ (প্রা.) লিমিটেডের বিস্কুট পণ্যের মোড়কে প্রতিষ্ঠানের নাম, ঠিকানা উল্লেখ না থাকায়, মেসার্স আলীবাবা সুইটসের দই পণ্যের মোড়কে ওজন ও মূল্য উল্লেখ না থাকায় এবং মেসার্স নিউট্রিয়েন্ট কেক অ্যান্ড পেস্টি শপের কেক পণ্যের মোড়কে ওজন উল্লেখ না থাকায় ওজন ও পরিমাপ মানদণ্ড আইন- ২০১৮ অনুযায়ী প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে মামলা করা হয়।

এ অভিযানে বিএসটিআইয়ের সহকারী পরিচালক মো. রেজাউল করিমের নেতৃত্বে সহকারী পরিচালক সঞ্জয় কুমার সরকার, পরিদর্শক মো. লিয়াকত হোসেন ও মো. রাকিবুল আলম অংশ নেন।