ফেঞ্চুগঞ্জে ইভ টিজিং, যুবকের কারাদণ্ড


সিলেটের ফেঞ্চুগঞ্জে ইভ টিজিংয়ের দায়ে আল আমীন (১৯) নামে এক যুবককে আটক করে কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৭ জুলাই) বেলা পৌনে ১ টায় ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জসীম উদ্দিন ফেঞ্চুগঞ্জ থানা পুলিশের সহায়তায় আল আমীনকে আটক করা হয়।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জসীম উদ্দিন ইভ টিজিংয়ের দায়ে আল আমীনকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

এ ব্যাপারে ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জসীম উদ্দিন জানান, ফরিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষার্থী সহপাঠীদের নিয়ে বিদ্যালয় থেকে বের হতেই আল আমীন ওই শিক্ষার্থীর নাম ধরে উত্যক্ত করতে থাকে। এ বিষয়টি আঁচ করতে পেরে তাঁর সাথে থাকা দুই সহপাঠী কৌশলে ফেঞ্চুগঞ্জ থানায় গিয়ে বিষয়টি অবহিত করে।

পরে থানা থেকে খবর পেয়ে ফেঞ্চুগঞ্জ থানার এএসআই শেখ আলাউলসহ ফোর্স নিয়ে পিকআপ স্ট্যান্ড থেকে আল আমীনকে আটক করেন। এ সময় আল আমীনের সাথে থাকা ১ টি চায়না এনড্রয়েড মোবাইল ফোন উদ্ধার করা হয়। তাতে দেখা যায়, আল আমীন ওই শিক্ষার্থীর ছবি তাঁর (আল আমীন) নিজের ছবির সাথে সংযুক্ত করা, যা এডিট হিসেবে প্রতীয়মান।

ওই শিক্ষার্থীর বক্তব্য থেকে জানা গেছে, স্কুলে আসা যাওয়ার সময় তাকে প্রায়ই উত্ত্যক্ত করত আল আমীন এবং এসব এডিট করা ছবি দিয়ে পরিবারকেও হুমকি দিত। লজ্জায় বিষয়টি কাউকে জানত না শিক্ষার্থীর পরিবার।

পেনাল কোডের ১৮৬০ সনের ৫০৯ ধারায় আল আমীনকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে, পাশাপাশি উদ্ধারকৃত মোবাইল সেটটি থানা হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন নির্বাহী ফেঞ্চুগঞ্জের ইউএনও ও ম্যাজিস্ট্রেট মো. জসীম উদ্দিন।