বাড়ি দখল করতে গিয়ে স্বেচ্ছাসেবক লীগ নেতার তাণ্ডব


নরসিংদীতে স্বেচ্ছাসেবক লীগের এক নেতার নেতৃত্বে সন্ত্রাসী হামলায় ৭ জন আহত হয়েছেন। এসময় বাড়ির গ্যারেজে থাকা মাইক্রোবাসসহ মোট সাতটি গাড়ি ও বাড়ি-ঘর ভাঙচুর করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার রাতে সদর উপজেলার মেহেরপাড়া ইউনিয়নে খালপাড় গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের আশঙ্কাজনক অবস্থায় নরসিংদী জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন, সদর উপজেলার মেহেরপাড়া ইউনিয়নে খালপাড় গ্রামের সাদ্দাম হোসেনের স্ত্রী সনিয়া (২০), আবদুল কুদ্দুসের মেয়ে সেলিনা আক্তার (২৮), সুরিয়া বেগম (৩০), রেহেনা বেগম(২৫), প্রতিবেশী ফকির আলী (৫০), নাদিম হোসেন (২৩) ও আলমাছ মিয়া (৩৫)।

এ ঘটনায় রাতেই স্বেচ্ছাসেবক লীগ নেতা শাহিদ হাসান পাপ্পুসহ মোট ৮ জনকে আসামি করে মাধবদী থানায় মামলা করেছেন নির্যাতিতের পরিবার।

মামলা দায়েরের পর শুক্রবার বেলা ১১টায় আবারও হামলা চালায় স্বেচ্ছাসেবক লীগ নেতা শাহিদ হাসান পাপ্পু ও তার লোকজন। এ হামলায় নাদিম নামে এক যুবক গুরুতর আহত হয়। তাকে গুরুতর অবস্থায় নরসিংদী জেলা হাসপাতালে ভর্তি করা হয়।

পাপ্পু নিজেকে নরসিংদী সদর উপজেলা স্বেচ্ছাসবক লীগের দপ্তর সম্পাদক বলে দাবি করেন।

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার রাত ৯টার দিকে খালপাড়া গ্রামের সাদ্দাম হোসেনের বাড়ি দখল করতে আসেন একই ইউনিয়নের বাসিন্দা শাহিদ হাসান পাপ্পু। পাপ্পু ১০ থেকে ১৫ জনের একদল সন্ত্রাসী বাহিনী ও আগ্নেয়াস্ত্রসহ হঠাৎ করে হামলা চালায় সাদ্দামের বাড়িতে। ওই সময় সাদ্দামকে বাড়িতে না পেয়ে তার স্ত্রী ও বোনদের ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে বাড়ি থেকে বের করে দেয়। পরে এলাকাবাসী আহতদের উদ্ধার করে নরসিংদী জেলা হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়।

মামলার বাদী সাদ্দাম হোসেন বলেন, তারা আমার বাড়ি দখল করতে আসছে। তাদের কাছে আমি কেন আমার জমি বিক্রি করবো না এজন্য। এজন্যই আমার পরিবারের সবাইকে মেরে হাত, পা, ভেঙে দিয়েছে। গ্যারেজে থাকা সাতটি গাড়ি ও ঘর-বাড়ি সব ভাঙচুর করেছে।

এদিকে ঘটনার নিন্দা জানিয়ে মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহাবুবুল হাসান বলেন, শাহিদ হাসান পাপ্পু একজন র্শীষ সন্ত্রাসী। তার সন্ত্রাসী কর্মকাণ্ডে মেহেরপাড়াবাসী অতিষ্ট। সাদ্দামের বাড়িতে যে হামলা হয়েছে এটা খুবই অন্যায় কাজ হয়েছে। আমিসহ সবাই তার বিচার চাই। আমি সাদ্দামের পরিবারের পাশে আছি।

মেহেরপাড়া স্বেচ্চাসেবক লীগের সভাপতি আবেদ খান সরকার বলেন, পাপ্পু সদর উপজেলার অনুমোদনহীন কমিটির দপ্তর সম্পাদক হিসেবে নিজেকে পরিচয় দেয়। তবে সে এলাকায় সন্ত্রাসী হিসেবে পরিচিতি।

এ ব্যাপারে স্বেচ্ছাসেবক লীগ নেতা শাহিদ হাসান পাপ্পুর সঙ্গে যোগাযোগের চেষ্টা করলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

এ ঘটনায় নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শাহেদ আহমেদ বলেন, ঘটনাস্থল ও হাসপাতালে পুলিশের দল পরিদর্শন করেছে। আর সন্ত্রাসী পাপ্পুকে গ্রেফতারে পুলিশ অভিযান পরিচালনা করছে।