বিডি ক্লিন এর নগরীতে পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম সম্পন্ন


“পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে” এই শ্লোগান নিয়ে আজ ২৫ শে অক্টোবর বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত সিলেট নগরীর জিন্দাবাজার ও জল্লারপাড় এর সড়কের দুই পাস পরিষ্কার করেছে বিডি ক্লিন।

জানা যায়,যত্রতত্র ময়লা-আবর্জনা ছুড়ে ফেলার মানসিকতা বা অভ্যাস পরিবর্তনের জন্য ডাস্টবিন ব্যবহারের জনসচেতনতা বৃদ্ধির মাধ্যমে পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত বাংলাদেশ গড়ে তোলাই বিডি ক্লিন এর মূল লক্ষ্য।

বহির্বিশ্বের কাছে বাংলাদেশকে অন্যতম পরিচ্ছন্ন রাষ্ট্রের মর্যাদা স্থাপন সহ বাংলাদেশের প্রতিটি নাগরিককে বিশ্বব্যাপী আদর্শবান সুনাগরিকের উদাহরণ প্রতিষ্ঠা করাই বিডি ক্লিন এর প্রধানতম উদ্দেশ্য।

বিডি ক্লিন এর ধারাবাহিক কার্যক্রম গতিসম্পন্ন করতে, বিডি ক্লিন কর্তৃক নির্ধারিত প্রতি সপ্তাহের একদিন কোন একটি নির্দিষ্ট এলাকা বাছাইপুর্বক উক্ত এলাকা পরিস্কার করা সহ সরাসরি বা মাইকিং এর মাধ্যমে আশেপাশের দোকানী ও সাধারণ জনগণকে যত্রতত্র ময়লা আবর্জনা না ফেলা বিষয়ক সচেতনতা এবং ডাস্টবিন ব্যবহারের পরামর্শ প্রদান করা হয়। বিডি ক্লিন এর সাধারণ ধারাবাহিক কার্যক্রম।
এছাড়াও উপস্থিত সকল স্বেচ্ছাসেবীদের অংশগ্রহনে একটি গ্রুপ ছবি ও শপথ বাক্য পাঠ এর মাধ্যমে শুরু হয় প্রতি সপ্তাহের ধারাবাহিক কার্যক্রম।

বিডি ক্লিন এর সিলেট এর জেলা সমন্বয়ক জাকারিয়া আহমেদ এর পরিচালনায় উক্ত পরিচ্ছন্নতা কার্যক্রমে উপস্থিত ছিলেন,বিডি ক্লিন- সিলেট এর বিভাগীয় সমন্বয়ক যুবায়ের সাইফুল্লাহ, অতিরিক্ত সমন্বয়কবৃন্দ, উপ-সমন্বয়কবৃন্দ, মনিটরবৃন্দ সদস্য সবাই।