বিশ্বকাপ ক্রিকেট উপলক্ষ্যে প্রতীক হাসানের গান


এ প্রজন্মের জনপ্রিয় সঙ্গীতশিল্পী প্রতীক হাসান। বাবা ছিলেন বিখ্যাত সঙ্গীতশিল্পী খালিদ হাসান মিলু। অকালপ্রয়াত গুণী এ শিল্পীর যোগ্য উত্তরসূরি হিসেবে গানের জগতের পথ চলছেন প্রতীক। এবার তিনি ক্রিকেট পাগল ভক্তদের জন্য ২০১৯ বিশ্বকাপকে সামনে রেখে ‘বাংলার দামাল ওরা’ শিরোনামের গান ভিডিও প্রকাশ করেছেন।

এই গানটির কথা ও সুর করার পাশাপাশি রাজধানীর বিভিন্ন লোকেশনে গানটির ভিডিও নির্মাণ করেছেন গীতিকার এ আর রাজ। সঙ্গীতায়োজন করেছেন মুশফিক লিটু।

এ গানটির বিষয়ে এ আর রাজ বলেন, গানটি আসন্ন ২০১৯ ক্রিকেট বিশ্বকাপকে কেন্দ্র করে নির্মাণ করা হয়েছে। বাংলাদেশ ক্রিকেট দলকে সমর্থনের মাধ্যমে উৎসাহ দেয়ার লক্ষ্যেই নির্মাণ করা হয়েছে ‘বাংলার দামাল ওরা’।

প্রতীক হাসানের চার মিনিট ব্যাপ্তির ‘বাংলার দামাল ওরা’ গানটি সম্প্রতি মিডিয়া ভয়েজ’র ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হয়েছে।

এর আগে গেল ফুটবল বিশ্বকাপের সময় ফুটবল প্রেমীদের উল্লাসে মাতাতে  ‘ব্রাজিল নাকি আর্জেন্টিনা’ শিরোনামে একটি রসাত্মক গান প্রকাশ করেন প্রতীক হাসান। সেসময় গানটি দর্শকদের মাঝে বেশ সাড়া ফেলে। অনুরূপ আইচের কথায় ওই গানটির  সুর ও সংগীতায়োজন করেন জুয়েল মোর্শেদ। মিউজিক ভিডিও নির্মাণ করেছেন চলচ্চিত্র নির্মাতা সৈকত নাসির। প্রতীক হাসান, মডেল অভিনেত্রী আইরিন আফরোজসহ আরো অনেককে গানটির ভিডিওেতে দেরখা গেছে।