বিশ্বনাথের নতুন ইউএনও ২৬ দিনের ছুটিতে যাচ্ছেন


২৬ দিনের ছুটি কাটাতে যাচ্ছেন সিলেটের বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বর্ণালী পাল চৌধুরী। তাঁর অবর্তমানে বিশ্বনাথের ইউএনও দায়িত্ব পালন করবেন ওসমনানীনগরের ইউএনও আনিছুর রহমান। আগামীকাল রোববার থেকে তিনি ছুটিতে যাচ্ছেন বলে জানা যায়।

এর আগে গত ২৪ জুলাই (বুধবার) সিলেটের জেলা প্রশাসক কার্যালয়ে বিশ্বনাথের ইউএনও হিসেবে যোগদান করেন তিনি। ওইদিন একই সময়ে বিশ্বনাথের দায়িত্বে থাকা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদারও জেলা প্রশাসক কার্যালয়ে নিজ দায়িত্ব হস্তান্তর করেন। স্বাধীনতার পর বর্ণালী পাল চৌধুরীই হচ্ছেন বিশ্বনাথে প্রথম নারী উপজেলা নির্বাহী কর্মকর্তা।

বিশ্বনাথে যোগদানের আগে ইউএনও বর্ণালী পাল চৌধুরী মৌলভীবাজার জেলার জুড়ি উপজেলার সহকারী কমিশনার (ভূমি) পদে দায়িত্ব পালন করেছেন। তিনি স্কলারশিপের জন্য যুক্তরাজ্যেও গিয়েছেন। সেখানে এক বছর থাকার পর দেশে ফিরেন। এরপর সিলেটের বিভাগীয় কমিশনার কার্যালয়ে সিনিয়র সহকারী সচিব পদে যোগদান করে। আর সেখান থেকেই তিনি বিশ্বনাথে ইউএনও হিসেবে যোগদান করেন।

নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বর্ণালী পাল চৌধুরী এ প্রতিবেদককে বলেন, “ছুটি কাটিয়ে আসার পর সবার সঙ্গে দেখা হবে। আর যে কয়দিন তিনি ছুটিতে থাকবেন, সে ক’দিন ওসমানী নগরের (ইউএনও) আনিছুর রহমান ওসমানীনগরের পাশাপাশি এ উপজেলার দায়িত্বেও থাকবেন।”

এ প্রসঙ্গে ওসমনানীনগরের ইউএনও আনিছুর রহমান এ প্রতিবেদককে বলেন, “তার ওপর দায়িত্ব দেওয়া হচ্ছে, এ বিষয়টি তিনি শুনেছেন।”