বিশ্বনাথে বিএনপি নেতাসহ ৬ জনের বিরুদ্ধে মামলা


সিলেটের বিশ্বনাথে বাড়ির জায়গা আত্মসাৎ করতে ভুয়া নামজারির অভিযোগ এনে জমির আলী (৬৫) নামের এক বিএনপি নেতাসহ ৬ জনকে অভিযুক্ত করে থানায় প্রতারণার মামলা দায়ের করা হয়েছে। জমির আলী উপজেলার রামপাশা ইউনিয়নের ৬নং ওয়ার্ড বিএনপির সভাপতি ও পালের চক গ্রামের মৃত ইরশাদ আলীর ছেলে।

মামলায় বাকি ৫ অভিযুক্তরা হলেন, ফুলতেরা বেগমের অপর চাচাতো ভাই একই বাড়ির মৃত ইলিয়াছ আলীর ছেলে যুক্তরাজ্য প্রবাসী তফুর আলী ও রফে নেফুর আলী (৫৫), পাশর বাড়ির প্রতিবেশী মৃত শমশের আলীর ছেলে বারিক মিয়া (৩৮), শফিক মিয়া (৩৫), আলমগীর হোসেন (২০) এবং মৃত আবন আলীর ছেলে দিলোয়ার হোসেন (৪৫)। গত ২ আগস্ট (শুক্রবার) সকালে বিশ্বনাথ থানায় এ মামলাটি দায়ের করেন জমির আলীর চাচাতো বোন ফুলতেরা বেগম। তিনি একই বাড়ির মৃত ইছাক আলীর মেয়ে ও যুক্তরাজ্য প্রবাসী দাদুভাই ছইল মিয়ার বড়বোন।

এজাহার সূত্রে জানা গেছে, ৮৪৩/১১-১২ নং নামজারী মোকদ্দমায় তার ছোটভাই যুক্তরাজ্য প্রবাসী দাদুভাই ছইল মিয়া ও  যুক্তরাজ্য প্রবাসী মনসুর মিয়ার ছবি ও স্বাক্ষর জালিয়াতি করে অভিযুক্তরা জায়গার ভুয়া নামজারীর দলিলপত্র তৈরি করেছেন। প্রকৃতপক্ষে দাদুভাই ছইল মিয়ার ছবি ও স্বাক্ষর ওই নামজারিতে ব্যবহারই করা হয়নি।

অন্যদিকে মনসুর মিয়াকে প্রবাসে রেখেই অভিযুক্তরা তার ছবি ব্যবহার করে নামজারির বৈধতা দেখিয়েছেন। যে কারণে জালিয়াতি ও প্রতারণার অভিযোগ এনে ৪২০/৪০৬/৪৬৮/৪৬৭/১০৯ পেনাল কোড ১৮৬০ ধারায় বিএনপি নেতা জমির আলী, প্রবাসী নেফুর আলীসহ ৬জনকে আসামি করে বিশ্বনাথ থানায় এ মামলাটি দায়ের করেন ছইল মিয়ার বড়বোন ফুলতেরা বেগম।

মামলার বাদী ফুলতেরা বেগম এ প্রতিবেদককে বলেন, আমার চাচাতো ভাই প্রভাবশালী বিএনপি নেতা জমির আলী বাড়ির জায়গার বিরোধ নিয়ে দীর্ঘদিন ধরে বাড়ির রাস্তা বন্ধ করে হয়রানী করে আসছেন। বড় অঙ্কের টাকার বিনিময়ে আমার দুই ভাইর ছবি ও স্বাক্ষর জালিয়াতি করে ভুয়া নামজারী করে মিথ্যা মামলাও দিয়েছেন।

অভিযুক্ত বিএনপি নেতা জমির আলীর মুঠোফোনে বার বার যোগাযোগ করলেও তিনি ফোনকল রিসিভ করেন নি।