বিষক্রিয়ায় প্রাণ গেল দুই বোনের


ফরিদপুরের সদরপুর উপজেলার ঢেউখালী ইউনিয়নের ঠাকুরডাঙ্গী গ্রামে বিষক্রিয়ায় দুই বোনের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার তাদের মৃত্যু হয়।

নিহতরা হচ্ছে- ঠাকুরডাঙ্গী গ্রামের মোশাররফ খালাসীর দুই শিশু কন্যা মেহনাজ (৪) ও শাহনাজ (২)।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত রোববার দিবাগত রাতে মোশাররফ খালাসী ও তার পরিবারের সদস্যরা রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন। গভীর রাতে মোশাররফ খালাসীর স্ত্রী ও তিন সন্তান অসুস্থ্য হয়ে পড়ে। স্থানীয়দের সহায়তায় রাতেই তাদের সদরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। চারজনের অবস্থার অবনতি হওয়ায় সোমবার ভোরে তাদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তাদের অবস্থার উন্নতি না হওয়ায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে চারজনকে ঢাকায় রেফার্ড করা হয়। ঢাকা নেয়ার পথে দুপুরে মারা যায় শিশু মেহনাজ ও শাহনাজ। বর্তমানে মোশাররফ খালাসীর স্ত্রী ও ছেলে সাইফ (৬) সুস্থ্য রয়েছে।

স্থানীয়রা জানান, মোশাররফ খালাসী রাখি মালের ব্যবসা করেন। তিনি নিজের বসতঘরের নিচতলায় মজুদি ফসল ভালো রাখার জন্য কীটনাশক স্প্রে করা করেছিলেন। সেখান থেকে বিষক্রিয়া হতে পারে।

এদিকে দুই শিশু কন্যাকে হারিয়ে পাগলপ্রায় মোশাররফ খালাসী ও তার স্বজনরা। দুই শিশুর অকাল মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

ঢেউখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওমর ফারুক বেপারী জানান, বিষক্রিয়ায় দুই শিশুর মৃত্যু হয়েছে বলে জানতে পেরেছি।