বীমা পদক পেলেন নজরুল ইসলাম খান


বীমা পদক ২০২২ পেয়েছেন ইন্টারন্যাশনাল লিজিং এন্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড এর চেয়ারম্যান নজরুল ইসলাম খান।

বাংলাদেশের বীমা খাতের উন্নয়নে বঙ্গবন্ধুর অবদান নিয়ে নির্মিত তথ্যচিত্রে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখার কারণে তিনি এই পদকে ভুষিত হন।

১ মার্চ জাতীয় বীমা দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এই পদক গ্রহন করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তাঁর হাতে পদক তুলে দেন অর্থমন্ত্রনালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সেলিম উল্লাহ।

এন আই খান হিসেবে বহুল পরিচতি নজরুল ইসলাম খান সরকারের সচিব পদ থেকে ২০১৬ সালে অবসরগ্রহন করেন। তিনি ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের জাতীয় প্রকল্প পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন।

শিক্ষাজীবনে অনার্স ও মাস্টার্সে প্রথম শ্রেনীতে প্রথম স্থান অর্জনকারি সরকারের সাবেক এই সচিব ২০২০ সালের জুনে সর্বোচ্চ আদালতের নির্দেশে স্বতন্ত্র পরিচালক ও চেয়ারম্যান হিসেবে ইন্টারন্যাশনাল লিজিং এন্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড এর পরিচালনা পর্ষদে যোগ দেন। যোগদানের পর থেকে তিনি গ্রাহক থেকে শুরু করে সব স্তরের স্টেকহোল্ডারদের কাছে আস্থা ও বিশ্বাস বৃদ্ধির মাধ্যমে প্রতিষ্ঠানটির হারানো ঐতিহ্য ফিরিয়ে আনার চেষ্টা করছেন। বিজ্ঞপ্তি।

 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *