বৃহত্তর চট্রগ্রামবাসীর বিশাল মিলন মেলা এবং বার্ষিক বনভোজন

banglashangbad

প্রতি বছরের ন্যায় এই বছরও মিশিগান অঙ্গরাজ্যের তৃতীয় বৃহত্তর শহর ওয়ারেন এর হল্মিচ পার্কে হয়ে গেল আমেরিকায় বসবাসরত বৃহত্তর চট্রগ্রামবাসীর এক বিশাল মিলন মেলা এবং বার্ষিক বনভোজন। গত ২রা সেপ্টেম্বর সোমবার, লেবার ডে তে অনুষ্ঠিত এই মেলায় মিশিগান এর সকল শ্রেনী, পেশাজীবি মানূ্ষের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। তাছাড়াও বাঙালি কমিউনিটির বিভিন্ন সংগঠনের নেত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। বাংলাদেশী অভিবাসী ছাড়াও শহরের মেয়র পদপ্রার্থী, পুলিশ কমিশনার, সরকারি বিভিন্ন কর্মকর্তাসহ স্থানীয় আমেরিকানদের উপস্থিতি ছিল লক্ষনীয়।
চট্রগ্রামের বিখ্যাত মেজবানি রীতিতে খাবার রান্না এবং পরিবেশন করা হয় ঐতিহ্যবাহী এই মেলায়। অনুষ্ঠানের অংশ হিসেবে দিনব্যাপী এ বনভোজনে ছিল বাচ্চাদের বিস্কুট খেলা, প্রতিযোগিতা, নারীদের বালিশ বদল, ছোট ও বড়দের দৌড় প্রতিযোগিতাসহ বিভিন্ন খেলাধুলা। অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল বৃহত্তর চট্রগ্রামবাসীর পক্ষ থেকে আমণত্রীত অতিথিবৃন্দের জন্য একটি চমৎকার মিনিভ্যান গাড়ি পুরষ্কার। তাছাড়াও স্থানীয় ব্যবসায়ীদের সৌজনে বিশালকার প্লাট স্ক্রিন টিভি, লেপ্টপ, আইপ্যাডসহ আরো অনেক অকর্ষনীয় পুরুষ্কার। আজকের এই অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন মিশিগান এর বিশিষ্ট কণ্ঠশিল্পী শাম্মী আকতার।
বনভোজন আয়োজনে সার্বিক তত্বাবধানে ছিলেন বৃহত্তর চট্রগ্রাম সমিতি, মিশিগান এর সভাপতি এস এম হাবিব উল্লাহ, সাধারণ সম্পাদক জাহেদ জিয়া, কোষাধ্যক্ষ মোহাম্মদ মুসলিম উদ্দিন, সিনিয়র আহবায়ক আলহাজ্জ মোহাম্মদ নুরুল হক, আলহাজ্জ মোহাম্মদ ঈসা, রবিন, মোহাম্মদ আফতাব,মহাম্মদ আজিজ উদ্দিন, ,মোহাম্মদ সেলিম, মোহাম্মদ নুরুল আজিম, সৈয়দ মিনহাজ উদ্দিন, মাসুম চৌধুরী, আব্দুল মাবুদ, মাহবুবুল করিম সোহেল, মোহাম্মদ ইসলামুল হক, জমির উদ্দিন খান, পেয়ার আহম্মেদ, মোহাম্মদ শফিউল হক বাবুল, মোহাম্মদ শফিক, মোহাম্মদ আনিস, মাহফুজুর রহমান, খায়রুল আনাম, মোহাম্মদ আবুল হাশেম, রেজাউল করিম টিটু, মুরাদ চৌধুরী, হায়দার ওমর খান, আরাফাত রহমান, মোহাম্মদ আমির হোসেন, শাহরুখ চৌধুরী, সাদ্দাম হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *