মতিঝিলে এসএসসি পরীক্ষার্থীদের ওপর বহিরাগতদের হামলার অভিযোগ


রাজধানীর মতিঝিল টিঅ্যান্ডটি স্কুল কেন্দ্রে এসএসসি পরীক্ষার্থীদের ওপর বহিরাগতরা হামলা করেছে বলে অভিযোগ উঠেছে। এছাড়া ওই পরীক্ষা কেন্দ্রের সচিব পরীক্ষার্থীদের ওপর চড়াও হন বলে অভিযোগ করেছেন অভিভাবকরা।

বাংলাদেশ ব্যাংকে কর্মরত আলতাফ হোসেন নামে একজন অভিভাবক জানান, মঙ্গলবার এসএসসি পরীক্ষার্থীদের গণিত পরীক্ষা ছিল। বাংলাদেশ ব্যাংক স্কুলের পরীক্ষার্থীদের এসএসসি পরীক্ষার কেন্দ্র ছিল মতিঝিল টিঅ্যান্ডটি স্কুল। কেন্দ্রে পরীক্ষার্থীদের নৈর্ব্যক্তিক প্রশ্ন ১৫ মিনিট বিলম্বে দেয়া হয়। এতে পরীক্ষার্থীরা ক্ষুদ্ধ হয়ে হৈ চৈ করতে থাকে। এতে ক্ষিপ্ত হয়ে পরীক্ষার্থীদের ওপর চড়াও হন পরীক্ষা কেন্দ্রের সচিব। তিনি বিভিন্ন কক্ষে প্রবেশ করে পরীক্ষার্থীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন।

তিনি আরও বলেন, এ ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষকের সঙ্গে আমরা যোগাযোগ করেছি। শিক্ষক সংকটের কারণে কাজী জাফর আহমেদ স্কুল থেকে কিছু শিক্ষক এনে এখানে পরীক্ষার হলে পরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করতে দেয়া হয়েছে বলে তিনি জানান। তাই কিছু বলতে পারেন না। এরপর পরীক্ষা চলাকালেই কয়েকজন পরীক্ষার্থীর খাতা ছিনিয়ে নেয় এবং কারও খাতায় উত্তরপত্র কেটে দেয়। এর কিছু সময় পর স্কুলের পার্শ্ববর্তী কলেজ (মতিঝিল টিঅ্যান্ট কলেজ) থেকে বহিরাগতরা এসে বিভিন্ন হলে প্রবেশ করে এবং পরীক্ষার্থীদের মারধর করে।

আলতাফ হোসেন অভিযোগ করেন, পরীক্ষা কেন্দ্রের বাইরে পুলিশ অবস্থান করলেও বহিরাগতদের প্রবেশের সময় নীরব দর্শকের ভূমিকা পালন করেছে তারা।

এ বিষয়ে মতিঝিল টিঅ্যান্ডটি স্কুলের প্রধান শিক্ষক সালাহ উদ্দিন বলেন, কেন্দ্রে কিছু পরীক্ষার্থী উচ্ছৃঙ্খল আচরণ করেছিল। সাময়িক সময়ের জন্য তাদের খাতা নেয়া হয়। পরে তাদের খাতা আবার ফিরিয়ে দেয়া হয়। তবে কারও খাতা কেড়ে নিয়ে ফেরত দেয়া হয়নি, এটি সত্য নয়। বহিরাগতরা প্রবেশ করলেও শিক্ষার্থীদের আক্রমণের বিষয়টি অস্বীকার করেন তিনি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *