মহান দেশপ্রেমিক যুদ্ধে বিজয়ের ৭৭তম বার্ষিকী উদযাপন


ঢাকাস্থ রাশিয়ান হাউস, মুক্তিযুদ্ধ একাডেমি ট্রাস্ট এবং স্বদেশী অ্যাসোসিয়েশন “রোডিনা” এর অংশগ্রহণে, মহান দেশপ্রেমিক যুদ্ধে বিজয়ের ৭৭তম বার্ষিকী উপলক্ষে “অতীত-বর্তমান-ভবিষ্যত” শীর্ষক একটি গোলটেবিল আলোচনা সম্প্রতি আয়োজন করে।

ঢাকার রাশিয়ান হাউসের প্রধান ম্যাক্সিম দোব্রোখোতভ অনুষ্ঠানে উপস্থিত দর্শকদের অভিনন্দন জানান এবং ১৯৪১-৪৫ সালের মহান দেশপ্রেমিক যুদ্ধের ইতিহাস আলোচনা করেন।

উক্ত অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুর রউফ ভূঁইয়া ছাড়াও আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর মহিলা কলেজ (ঢাকা মেট্রোপলিটন মহিলা কলেজ) এর সাবেক অধ্যক্ষ প্রফেসর মোঃ শাজেদুল ইসলাম, মুক্তিযুদ্ধ একাডেমী ট্রাস্টের চেয়ারম্যান ড. আবুল কালাম আজাদ এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী মোঃ আবু তৌহিদ।

নাৎসি জার্মানির বিরুদ্ধে যুদ্ধে সোভিয়েত ইউনিয়নের মূল ভূমিকা এবং সেই সময়ে সারা বিশ্বের জন্য এই বিজয় সম্পর্কে বক্তারা আলোচনা করেন।

অনুষ্ঠানে বিভিন্ন গণমাধ্যম, শিক্ষার্থী, মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

বক্তারা মহান দেশপ্রেমিক যুদ্ধে ২৭ লাখ শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এবং যুদ্ধোত্তর বাংলাদেশের সার্বিক উন্নয়ন এবং দেশের চলমান প্রকল্পে সহযোগিতার জন্য সোভিয়েত ইউনিয়ন ও বর্তমান রাশিয়ার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানের সমাপনীতে মহান দেশপ্রেমিক যুদ্ধে প্রাণ হারানো রাশিয়ান যোদ্ধাদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।বিজ্ঞপ্তি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *