মালিকের কোলে বিড়ালটি তুলে দিলেন ফায়ার সার্ভিসের কর্মীরা


যশোরে হাসপাতালের ছাদে আটকে পড়া পোষা বিড়াল উদ্ধার করে দিল ফায়ার সার্ভিসের কর্মীরা। শনিবার সকালে আটকে পড়া বিড়ালটি উদ্ধার হয় রোববার সকালে। বিড়ালটির মালিক যশোর শহরের পূর্ববারান্দিপাড়া এলাকার বাসিন্দা জাকির হোসেনের স্ত্রী নাজমা আহমেদ। শনিবার যশোর জেনারেল হাসপাতালে রোগী দেখতে এসে পোষা বিড়ালটি হারিয়ে ফেলেন তিনি।

পূর্ববারান্দিপাড়া এলাকার বাসিন্দা জাকির হোসেন ও নাজমা আহমেদ জানান, শনিবার সকালে তারা যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন এক আত্মীয়ের খোঁজ নিতে যান। তাদের সঙ্গেই ছিল পোষা বিড়ালটি। তারা যখন হাসপাতালের তৃতীয়তলায় সেই আত্মীয়ের সঙ্গে কথা বলছিলেন, সেই সময় বিড়ালটি হারিয়ে যায়। তখন তারা ঘটনাটি টের পাননি। বাড়ি ফেরার সময় দেখেন বিড়ালটি পাশে নেই। পরে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি শুরু করেন। কিন্তু দীর্ঘ সময় খুঁজে না পেয়ে মনোকষ্টে বাড়ি ফেরেন।

রোববার সকালে ফের বিড়ালটি খুঁজতে বের হন। তারা দেখতে পান বিড়ালটি হাসপাতালের মেডিসিন ওয়ার্ডের বিপরীত দিকের ভবনের তিনতলায় একটি এয়ার কন্ডিশন মেশিনের বাইরে আটকে রয়েছে। এরপর যশোর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসে গিয়ে কর্মকর্তাদের বিষয়টি বুঝিয়ে বলেন। সব শুনে ফায়ার সার্ভিসের কর্মীরা হাসপাতাল চত্বরে যান। তারা মই লাগিয়ে নামিয়ে এনে নাজমা বেগমের হাতে বিড়ালটি তুলে দেন।

নাজমা আহমেদ জানান, দুই বছর আগে শহরের হাইকোর্ট মোড়ের নর্দমার মধ্যে একটি বিড়ালছানা পড়ে থাকতে দেখেন। সেখান থেকে তুলে আনেন ছানাটি। তারপর থেকে সেটি তাদের সঙ্গেই থাকে। বিড়ালটি সন্তানের মতো পরিবারেরই একজন হয়ে গেছে।

যশোর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার গোলাম কিবরিয়া বলেন, মানুষের কল্যাণ আর সেবা করাই আমাদের কাজ। আমরা বিড়ালটিকে সুস্থ অবস্থায় উদ্ধার করে তার মালিকের কাছে পৌঁছে দিতে পেরেছি। এটি আমাদের জন্য যেমন আনন্দের বিষয় তেমনি বিড়ালের মালিকও খুব খুশি হয়েছেন।