মায়ের পা ছুঁয়ে মসনদে বসবেন মোদি


এবার লোকসভা নির্বাচনের সময় ভোট দিতে দেখা গেছে ভারতের নবনির্বাচিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা হীরাবাকে। শরীরের জোর কমেছে। বয়সের ভারে ন্যুব্জ নরেন্দ্রমাতার ভোট দেয়ার ছবি ধরা পড়েছে ছবিতে, টিভির পর্দায়। তারপর ছেলের জন্য প্রার্থনায় কমতি রাখেননি তিনি। নরেন্দ্র মোদির জয়ের পরে তার মুখে দেখা গেছে চওড়া হাসি। সেই মায়ের সঙ্গে ছেলের সাক্ষাৎ হবে আজ। তারপরই দ্বিতীয়বারের মতো ভারত শাসন শুরু করবেন মোদি।

আজ রোববার গুজরাটে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে গিয়ে মায়ের পা স্পর্শ করে আশীর্বাদ নেবেন। ভোটের ফল বের হওয়ার আগেও তিনি মায়ের কাছ থেকে আশীর্বাদ নিয়েছিলেন। মোদি বারবার বলে আসছেন, বড়দের আশীবার্দ ও ছোটের ভালোবাসা ছাড়া কখনো এই দায়িত্ব সামলাতে পারবেন না তিনি।

এর আগেও মায়ের পা ছুঁয়ে প্রণাম করতে দেখা গেছে মোদিকে। গতবার প্রধানমন্ত্রী হয়ে মাকে নিয়ে গিয়েছিলেন তার বাসভবনে। সেখানে কিছুদিন ছেলের সঙ্গে ছিলেন মা হীরাবা। তবে ছেলের প্রচণ্ড ব্যস্ততার কারণে সবসময় ছেলেকে কাছে পাননি তিনি।

গুজরাট রাজ্যের বিজেপি সভাপতি জিতু ভগানি জানিয়েছেন, দেশের প্রধানমন্ত্রী ও ঘরের ছেলেকে স্বাগত জানাতে তৈরি রাজ্য। আজ বিকেল পাঁচটায় আহমেদাবাদ পৌঁছবেন মোদি ও অমিত শাহ। পরের দিন অর্থাৎ সোমবার বারানসি যাবেন মোদি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *