মিশিগানের প্রায় সকল ভোটারের তথ্য চুরি দাবী রাশিয়ান পত্রিকার


রাশিয়ার একটি পত্রিকায় প্রকাশিত রিপোর্টে ‘রাশিয়ার ইন্টারনেট ব্যবহারকারীরা মিশিগানের  প্রায় সকল ভোটারের ব্যক্তিগত তথ্য শেয়ার করছে’  এমন খবরে মিশিগান সেক্রেটারি অব স্টেট খবরটি খন্ডন করে বলেছে, আমাদের সিষ্টেম হ্যাক করা হয়নি।

রাশিয়ার একটি সংবাদপত্রে প্রকাশিত একটি প্রতিবেদনে দাবী করা হয় যে, রাশিয়ার ইন্টারনেট ব্যবহারকারীরা যুক্তরাষ্ট্রের মিশিগান, আরকানসাস, কানেকটিকাট, নর্থ ক্যারলিনা এবং ফ্লোরিডার লাখ লাখ ভোটারের তথ্য চুরি করেছেন।  তথ্যগুলো একটি “ডার্কওয়েব” ফোরামে দেখা গিয়েছিল বলে জানা গেছে।

এতে পুরো নাম, জন্ম তারিখ, লিঙ্গ, নিবন্ধনের তারিখ, বাড়ীর ঠিকানা, জিপ কোড, ইমেইল এড্রেস, ভোটার আইডি নাম্বার এবং আমেরিকান ভোটারদের পোলিং ষ্টেশান নাম্বার অন্তর্ভূক্ত রয়েছে।  সংবাদপত্রটি লিখেছে, আমেরিকার জাষ্টিস ডিপার্টম্যান্ট থেকে “রিওয়ার্ড ফর জাষ্টিস” প্রোগ্রামের ( যা কূটনৈতিক সুরক্ষা পরিসেবা দ্বারা পরিচালিত )অর্থ সংগ্রহের লক্ষ্যে ব্যবহারকারীরা এটা করছে।

উল্লেখ্য নির্বাচনের ক্ষেত্রে হস্তক্ষেপের উদ্দেশ্যে যদি কেউ বিদেশী সরকারের সাথে বা যে কোন ব্যক্তির পক্ষে কাজ করা বা তার পরিচয় বা অবস্থান নির্ধারণের জন্য তথ্যের জন্য ১০ মিলিয়ন ডলার পর্যন্ত পুরষ্কার দিচ্ছে বলে বিভাগটি ৫ আগষ্ট ঘোষণা করেছে। ১ সেপ্টেম্বর মিশিগান সেক্রেটারি অব স্টেট এক বিবৃতিতে জানিয়েছে, জনসাধারণের ভোটার তথ্য এফওআইএ (FOIA) (Freedom of Information Act) এর অনুরোধের মাধ্যমে যে কারো কাছে অ্যাক্সেসযোগ্য।

আমাদের সিষ্টেম হ্যাক হয়নি, আমরা সকল মিশিগানের  ভোটারদের তাদের মনের “হ্যাক” করার প্রয়াস থেকে সতর্ক থাকতে উৎসাহিত করি। যদি কারো মনে হয়  কোন তথ্য ভূল বা সন্দেহের উদ্রেক করে তবে তারা যেন misinformation@michigan.gov.  এ রিপোর্ট করেন।

 

,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *