মিশিগানে ৮ই জুন খুলছে বার এবং রেস্টুরেন্ট, প্রত্যাহার হচ্ছে স্টে-হোম অর্ডার


মিশিগানে ৫০% ধারণক্ষমতা রেখে ৮ ই জুন থেকে চালু হচ্ছে বার এবং রেস্তোরাঁ এবং একই সাথে উঠে যাচ্ছে জারিকৃত স্টে-হোম অর্ডার। মঙ্গলবার মিশিগান গভর্নর গ্রেচেন হুইটমার এই ঘোষণা প্রদান করেন। 

অ্যাসোসিয়েট প্রেসের খবর অনুযায়ী, শিশুদের জন্য ডে ক্যাম্প এবং সুইমিংপুল গুলো ৮ই জুন থেকে চালু করা হবে এবং বাইরে এক জায়গায় ১০০ জনের বেশি জনসমাগম ঘটানো যাবে না। গভর্নরের পূর্ব প্রস্তুতির অংশ হিসেবে রাজ্য এখন চতুর্থ ধাপে এবং আশা করা যাচ্ছে ৫ই জুলাইয়ের মধ্যে পঞ্চম ধাপে প্রবেশ করবে।

জিম, হেয়ার সেলুন, বিউটি পার্লার এবং ক্যাসিনো বন্ধ থাকবে তবে আউটডোর ফিটনেস ক্লাস, অ্যাথলেটিক অনুশীলন, প্রশিক্ষণ সেশন বা গেমস শুরু হতে পারে। কোচ, দর্শক, অংশগ্রহণকারী এবং যারা একই পরিবারের নন তাদের সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। 

সীমিত আকারে অর্থাৎ ৫০% ধারণক্ষমতা বজায় রেখে খোলা হবে বার এবং রেস্টুরেন্ট। চলতি মাসের শুরুর দিকে ডেট্রয়েট মেওয়ার মাইক ডুগান বলেন যে তারা বার এবং রেস্তোরাঁগুলোর বাইরে বসার অনুমতি দেওয়ার জন্য সুবিধামতো খোলা জায়গা খুঁজছেন। এক্ষেত্রে কিছু রাস্তা বন্ধ করে দেবার কথাও বলা হয়।

হুইটার আরও বলেছে যে এই সপ্তাহের শেষে, তিনি ট্র্যাভার্স সিটি অঞ্চল এবং আপার পেনিনসুলা অঞ্চলগুলিকে ৫ ম পর্যায়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা করছেন। 

করোনাভাইরাস পরিস্থিতি মিশিগানে দ্রুত উন্নতির দিকে। সোমবার পর্যন্ত মিশিগানের করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা ৫৫১৬ এবং আক্রান্ত হয়েছে ৫৭৫৩২। রবিবার থেকে এ পর্যন্ত মারা গিয়েছে ২৫ জন এবং ১৩৫ জন আক্রান্ত যা মার্চ ১৮ থেকে সর্বনিম্ন সংখ্যক।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *