মিশিগানে প্রাণঘাতি করোনায় প্রথম বাংলাদেশীর মৃত্যু : বিভিন্নজনের শোক


করোনা যুদ্ধে হেরে পরপারে পাড়ি জমিয়েছেন হবিগঞ্জের অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা অসমঞ্জ কুমার ধর। স্থানীয় সময় সোমবার রাত পৌনে নয়টার দিকে মিশিগান ওয়ারেন সিটির সেন্টজন হাসপাতালে মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। অনুসন্ধানে

জানা গেছে, মিশিগানে এই প্রথম করোনায় একজন বাংলাদেশী মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স ছিল ৭৪ বছর। তিনি স্ত্রী, ১ছেলে, ২ মেয়ে সহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

অসমঞ্জ কুমার ধরের দেশের বাড়ি হবিগঞ্জ শহরের মাস্টার্স কোয়ার্টার এ। তিনি ১৯৯৭ সালে সপরিবারে যুক্তরাষ্ট্রে এসেছিলেন। দেশে থাকতে সোনালি ব্যাংক সিলেট টিলাগড় শাখার ব্যবস্থাপক ছিলেন। এছাড়াও এক সময় হিন্দু কালচার এসোসিয়েশনের সভাপতি ছিলেন।

সূত্র জানিয়েছে, অসমঞ্জ কুমার ধর দীর্ঘদিন ধরে শারীরিক নানান অসুখে মিশিগানের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। কিছুদিন আগে তার শ্বাসকষ্টসহ অন্যান্য উপসর্গ দেখা দেয়। উন্নত চিকিৎসার জন্য তাকে সেন্টজন হাসপাতালে রেফার করা হয়। সেখানে করোনা পজেটিভ ধরা পড়ে। তার অবস্থার অবনতি হলে
হাসপাতালের আইসিইউতে অক্সিজেন দিয়ে রাখা হয়। অবশেষে করোনাভাইরাস সঙ্গে যুদ্ধ করে চলে যান না ফেরার দেশে।

এদিকে প্রবীণ ব্যক্তি অসমঞ্জ কুমার ধরের মৃত্যুতে মিশিগানে বসবাসকারী হবিগঞ্জবাসীর মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। গভীর শোক জানিয়েছেন সুপ্রভাত মিশিগান অনলাইন পত্রিকার সম্পাদক চিন্ময় আচার্য্য, মিশিগান মহানগর আওয়ামী লীগ সহসভাপতি তুহিন চৌধুরী, বিএনপি নেতা আমিনুর রশীদ এমরান, মিশিগান আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক মিজান মিয়া জসিম, স্বেচ্ছাসেবক লীগ যুগ্ম আহবায়ক ফয়সল চৌধুরী, হামিদ খান,হবিগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক তোফায়েল রেজা সোহেল, রহমান মাল্টি মিডিয়ার প্রোপ্রাইটার মাহফুজুর রহমান শাহীন সহ হবিগঞ্জ সমিতির নেতৃবৃন্দ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *