মিশিগানে মাসব্যাপী ট্রাফিক আইন লঙ্ঘনকারীদের ওপর নজর রাখছে পুলিশ

banglashangbad

এই মাসে  মিশিগান পুলিশ ডিপার্টমেন্ট ট্রাফিক আইন অমান্যকারী ড্রাইভার এবং পথচারীদের উপরে নজর রাখছেন। সেপ্টেম্বর মাস ব্যাপী চলমান এ নজরদারিতে যেসব চালকরা ক্রসওয়াক এবং যেসব পথচারীরা  জেওয়াক অমান্য করছেন তাদেরকে সনাক্ত করা হচ্ছে।

মিশিগানের চারটি শহর – ডেট্রয়েট, কালামাজু, ওয়ারেন এবং ল্যানসিংয়ের আইন প্রয়োগকারী সংস্থাগুলিকে ওভারটাইম এনফোর্সমেন্ট মবিলাইজেশন অনুদান প্রদান করা হয়েছে। হাইওয়ে সেফটি প্ল্যানিং অফিস (ওএইচএসপি) এই শহরগুলিকে পাঁচ বছরের সময়কালে সবচেয়ে বেশি সংখ্যক পথচারী ট্রাফিক আইন ভঙ্গ করেছে  বলে চিহ্নিত করেছে।অনুদানগুলি পথচারীদের চোট এবং প্রাণহানি কমাতে সহায়তার ও পথচারীদের সুরক্ষার জন্য প্রযোজ্য আইনগুলিতে মনোনিবেশ করবে।

মিশিগানে প্রতিবছর শতাধিক পথচারী মারা যায়। তবে সেপ্টেম্বর মাস পথচারীদের জন্য খারাপ একটা সময়  কারণ গত পাঁচ বছরে এক হাজারেরও বেশি দুর্ঘটনা সেপ্টেম্বর মাসে সংঘটিত হয়েছে।

এই কার্যক্রমে অংশ নেওয়া আইন প্রয়োগকারী সংস্থাগুলির মধ্যে রয়েছে: ডেট্রয়েট পুলিশ, কালামাজু জননিরাপত্তা বিভাগ, কালামাজু কাউন্টি শেরিফ, কালামাজু টাউনশিপ পুলিশ, ওয়েস্টার্ন মিশিগান বিশ্ববিদ্যালয় পাবলিক সেফটি, ওয়ারেন পুলিশ, ম্যাকম্বম্ব কাউন্টি শেরিফ, ল্যানসিং পুলিশ এবং ল্যানসিং কমিউনিটি কলেজ পুলিশ।