রংপুরে দুই ক্লিনিক সিলগালা


রংপুর নগরীর ধাপ এলাকায় অনুমোদনহীন দুইটি ক্লিনিকে সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনায় মা-বাবা হাসপাতালের মালিক খলিলুর রহমানকে গ্রেপ্তারসহ তিনটি ক্লিনিককে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। আজ শনিবার বিকেলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আরফিন জাহানের নেতৃত্বে এসব ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

সিভিল সার্জন অফিসের কোন অনুমোদন না থাকা, বিভিন্ন চিকিৎসকদের নামে চিকিৎসাপত্র থাকলেও চিকিৎসক না থাকায় মা-বাবা হাসপাতালের মালিক খলিলুর রহমান সোহেলকে ২০ হাজার টাকা জরিমান ও এক মাসের জেল দেওয়া হয়। সেই সাথে ক্লিনিকটি সিলগালা করে বন্ধ ঘোষণা করা হয়েছে।

এরপর অনুমোদনহীন পপুলার জেনারেল হাসপাতালে অস্বাস্থ্যকর পরিবেশ, ডিউটি চিকিৎসক না থাকা, বিকল্প বৈদ্যুতিক ব্যবস্থা না থাকায় ৫০ হাজার টাকা জরিমানাসহ হাসপাতালটি সিলগালা করা হয়।

এদিকে অনুমোদন অপেক্ষামান থাকা স্বত্ত্বেও চিকিৎসা প্রদানের দায়ে ৩০ হাজার টাকা জরিমানা করা হয় রংপুর স্পেশালাইজড হাসপাতালকে। এসময় রংপুর মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার আবু মারুফ  হোসেন, সহকারী পুলিশ কমিশনার আলতাফ হোসেনসহ সিভিল সার্জন অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *