রাজনীতিতে এসেই মুসলিম হলেন বলি নায়িকা!


বিনোদন ডেস্ক :: সাম্প্রদায়িকতায় সবসময়ই এগিয়ে ভারত। সাধারণ মানুষ তো বটেই পাশাপাশি কট্টরপন্থিদের আক্রমণ থেকে দূরে থাকতে পারে না বলিউডের তারকারাও।

সম্প্রতি সমালোচনার শিকার হলেন বলিউড তারকা উর্মিলা মাতন্ডকর। অভিনয় থেকে অনেক দিন থেকেই দূরে আছেন তিনি। কংগ্রেসের হয়ে রাজনীতিতে লিখিয়েছেন নিজের নাম। নির্বাচনেও অংশ নিচ্ছেন। অসাম্প্রদায়িক চেতনায় রাজনীতি করার জন্যই সংখ্যালঘুদের কাছে জনপ্রিয় হন তিনি।

তবে কট্টর হিন্দুত্ববাদীদের অপছন্দের একজন হয়েছেন তিনি। তাদের দ্বারা ব্যাপক ট্রল ও সমালোচনার শিকারও হচ্ছেন নায়িকা। শুধু তাই নয়, রাজনীতিতে আসার জন্য পাল্টে দেয়া হয়েছে তার নাম ও ধর্ম।

কাশ্মীরি মডেল ও ব্যবসায়ী মোহসিন আখতর মীর হলেন উর্মিলার বর। স্বামীর পরিচয় নিয়েই বারবার সমালোচনার মুখে পড়েছেন উর্মিলা। সম্প্রতি উইকিপিডায়ায় উর্মিলার নাম কে বা কারা বদল করে দিয়েছেন। আর অভিনেত্রীর নাম দিয়েছেন মরিয়ম আখতার মীর।

সেখানে বলা হয়েছে, মোহসিনের সঙ্গে বিয়ের পরে ধর্ম বদল করে মুসলিম হয়েছেন উর্মিলা। বদলেছেন নিজের নামও। উর্মিলা থেকে হয়েছেন মরিয়ম।

এই কাণ্ডে ভীষণ চটেছে উর্মিলা এবং তার পরিবার। রাজনীতিতে অভিনেত্রী নেমেছেন মহৎ উদ্দেশ্যে। তাহলে কেনো নায়িকাকে নিয়ে নোংরামি করা হচ্ছে? এমন প্রশ্নও তুলেছে তার পরিবারের সদস্যরা। তাদের অভিযোগের আঙুল বিরোধী দল বিজেপির দিকে।

এদিকে, এমন ঘটনার আনুষ্ঠানিক নিন্দা জানিয়েছে উর্মিলার দল কংগ্রেসও। দলটির পক্ষ থেকে বলা হয়েছে, উর্মিলার জনপ্রিয়তায় ভীত বিজেপি। যে কারণে এইসব অপপ্রচার তারা চালাচ্ছে। তারা সবসময়ই সাম্প্রদায়িকতায় উস্কানি দেয়।

তবে আপাতত এসব নিয়ে মুখ খুলছেন না উর্মিলা। তিনি নিজের মতো করে প্রচার চালিয়ে যাচ্ছেন।