রিয়াদে বাংলাদেশিদের জমকালো কনসার্ট


সৌদি আরবের রিয়াদে প্রবাসী বাংলাদেশিদের নিয়ে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে ওপেন কনসার্ট। ইংরেজি নতুন বছর বরণে জাঁকজমকপূর্ণ এমন অনুষ্ঠানের আয়োজন করে ‘ন্যাস্টো হাইপার’ মার্কেট। পরিচালনা করেন সোশ্যাল অ্যাক্টিভিস্ট আব্দুল হালিম নিহন ও মামিতা।

এদিকে নতুন বছর উদযাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘ন্যাস্টো হাইপার’ এর ব্র্যান্স ম্যানেজার মোস্তফা পিচি, সৌদি ম্যানেজার আবু তালাল, এস টি সি পে এর কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ ইউছুপ সাফি, মুনছুর আল ওতাইবি, আনাস আল সামিলি এস টি সি পে, ব্যবসায়ী কারী আব্দুল হাকিম, ঢাকা মেডিকেল এর মার্কেটিং ম্যানেজার রুস্তম খান, ফয়সাল সিসিটিভি মোহাম্মদ ফয়সাল।

সন্ধ্যার পর থেকে রিয়াদের চারদিক থেকে আসা শুরু করেন প্রবাসীরা। কেবল বাংলাদেশি দর্শক নয় ইন্ডিয়ান, পাকিস্তানি, নেপালসহ বিভিন্ন দেশের দর্শকদের উপচেপড়া ভিড় ছিল চোখে পড়ার মতো।

এ ছাড়া প্রবাসী বাংলাদেশি দর্শকদের জন্য ছিল নানারকম গেইম সো। পরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ন্যাস্টো, এস টি সি পে, ঢাকা মেডিকেল সেন্টার রিয়াদ, ফয়সাল সি সি টিভি।

অন্যদিকে অনুষ্ঠানে নৃত্য এবং গান গেয়ে আগত দর্শক মাতিয়ে রেখেছিলেন, ইমরান, জাবেদ, ইউছুপ, শাহিন, আপন, রুবেল, মামিতা, লামিয়া, রিমেল। প্রবাসী দর্শকরা প্রথমবারের মতো ‘ন্যাস্টো হাইপার’’ থেকে পাওয়া এমন আয়োজন দেখে অনন্দ প্রকাশ করেন।

অনুষ্ঠানে আসা প্রবাসীরা বলেন, প্রবাসের বুকে এমন আয়োজন সৌদি আরবে এই প্রথম। এখানে কেবল বাংলাদেশি নয়, সব দেশের লোকজন রয়েছে। তাদের সামনে যে আমাদের বাংলাদেশি শিল্পীরা নিজ দেশীয় সংস্কৃতি তুলে ধরেছে সেটি আমাদের গর্বের বিষয়। আমরা সকলে আনন্দিত।

তারা বলেন, আমরা চাই এই ধারা অব্যাহত থাকুক। বিদেশের মাটিতে ভিনদেশিদের সামনে নিজ দেশের শিল্প, সংস্কৃতি, সাংস্কৃতিক উঠে আসবে প্রবাসী বাংলাদেশি শিল্পীদের মাধ্যমে, এটাই আমরা চাই। সবাই ভাবতে পারে বাংলাদেশ কারো থেকে কম না।