শখ মেটাতে বিমানের সামনের খোলা অংশে চেপে বসলেন তিনি!


বিমানে চড়ার শখ অনেক দিনের। সাধ আছে কিন্তু সাধ্য নেই। তাই শেষ পর্যন্ত চালাকির আশ্রয় নিতে হলো। শখ মেটাতে বিমানবন্দরে প্রবেশ করতে তৈরি করলেন কর্মচারীর পোশাক। সেই পোশাক পরে সবার চোখে ধুলা দিয়ে বিমানবন্দরে প্রবেশ করে সোজা পৌঁছে গেলেন রানওয়েতে। প্রথমে একটি হেলিকপ্টারে ওঠার চেষ্টা করে সফল না হয়ে চড়ে বসলেন আরেকটি বিমানের সামনের খোলা অংশে।

যে করেই হোক শখ তো মেটাতে হবে। পৃথিবীতে প্রতিনিয়ত অনেক অদ্ভুত ঘটনা ঘটলেও বিমানের সামনের খোলা অংশে বসে আকাশে ওড়ার চেষ্টা মনে হয় এটিই প্রথম। তবে তার সেই চেষ্টায় বাধ সাধে নিরাপত্তা বাহিনী। আটক করা হয় তাকে। এ ঘটনা ঘটেছে ভারতের ভোপালের রাজা ভোজ বিমানবন্দরে। বিমানের সামনের খোলা অংশে চড়ে শখ মেটানোর চেষ্টাকারী ওই তরুণের নাম যোগেশ ত্রিপাঠি (২০)।

দেশটির একটি সংবাদমাধ্যম বলছে, যোগেশ ত্রিপাঠির বাড়ি মধ্যপ্রদেশের ভোপালে। রোববার সকালে বিমানবন্দরের কর্মচারীদের পোশাক পরে তিনি হঠাৎ রাজা ভোজ বিমানবন্দরে ঢুকে পড়েন। প্রথমে রানওয়েতে দাঁড়িয়ে থাকা রাধাস্বামী সৎসঙ্গ বিয়াস নামে একটি বেসরকারি সংস্থার হেলিকপ্টারে ঢোকার চেষ্টা করেন। কিন্তু হেলিকপ্টারটির দরজা বন্ধ থাকায় তার উদ্দেশ্য বিফলে যায়।

রেগে গিয়ে হেলিকপ্টারটিতে পাথর ছুঁড়তে থাকেন তিনি। পাথরের আঘাতে কপ্টারটির জানালার কাঁচ ও সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়। তারপর রানওয়েতে উড্ডয়নের জন্য দাঁড়িয়ে থাকা উদয়পুরগামী স্পাইস জেটের একটি বিমানের সামনের খোলা অংশে উঠে বসেন যোগেশ। খবর পেয়ে ঘটনাস্থলে এসে তাকে আটক করেন সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের (সিআইএসএফ) নিরাপত্তারক্ষীরা। পরে তাকে স্থানীয় পুলিশের সোপর্দ করা হয়।

রাজা ভোজ বিমানবন্দরে কর্মরত সিআইএসএফের ডেপুটি কমান্ডার বীরেন্দ্র সিং বলেন, বিমানবন্দরের কর্মীদের পোশাক পরে যোগেশ নামের ওই তরুণ অবৈধভাবে রানওয়েতে ঢুকে পড়েছিল। তারপর একটি হেলিকপ্টারে পাথর ছুড়ে উদরপুরগামী অপর একটি বিমানের সামনের খোলা অংশে উঠে বসে। পরে নিরাপত্তারক্ষীরা তাকে আটক করেন। সকাল আটটার দিকে বিমানটি ছাড়ার কথা থাকলে এই ঘটনার জেরে এক ঘণ্টা বিলম্বে সেটি বিমানবন্দর ত্যাগ করে।

স্থানীয় পুলিশ কর্মকর্তা লোকেশ সিনহা বলেন, ‘ওই তরুণ বেআইনিভাবে বিমানবন্দরে ঢুকে একটি হেলিকপ্টারের ক্ষতি করেছে। এমনকি একটি বিমানের সামনের খোলা অংশেও উঠে পড়ে। তাকে জেরা করে এর কারণ জানার চেষ্টা চলছে।’


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *