সংকটের বাজারে ইফতেখারের সিনেবাজ, থাকছেন ববি


বিনোদন ডেস্ক ::  ঢাকাই সিনেমাতে নানা সংকট চরম আকার ধারণ করেছে। মৌলিক ও সৃষ্টিশীল গল্পের অভাব, ভালো নির্মাণের অভাব, দক্ষ শিল্পীর অভাব। বাজেট, প্রযুক্তি ও হলের পরিবেশেরও সংকট চলছে এখানে।

টাকা লগ্নি করে ফেরত পাচ্ছেন প্রযোজকরা। দিনের পর দিন লোকসান গুনতে গুনতে অনেক প্রযোজক সরে গেছেন সিনেমার ব্যবসা থেকে। অনেকে সিনেমা নির্মাণাধীন রেখেই গুটিয়ে গেছেন। আসছে না দর্শক টানার মতো ছবি, ফলে ধুঁকে ধুঁকে বন্ধ হচ্ছে সিনেমা হল।

এমনি সংকটে নতুন সম্ভাবনার দুয়ার খুলে হাজির হচ্ছে ‘সিনেবাজ ফিল্ম’। চলচ্চিত্র নির্মাতা ইফতেখার চৌধুরী নতুন এই প্রযোজনা প্রতিষ্ঠানটির যাত্রা শুরু করছেন আজ। রাজধানীর অভিজাঁত রেস্তোরাঁয় প্রতিষ্ঠানটির নাম ঘোষণার পাশাপাশি চারটি নতুন ছবির নামও জানানো হবে বলে প্রতিষ্ঠানটির ঘনিষ্ঠ সূত্র নিশ্চিত করেছে।

এসব ছবির একটি পরিচালনা করবেন ইফতেখার চৌধুরী নিজেই। তার সেই ছবিতে দেখা যাবে চিত্রনায়িকা ববিকে। এছাড়াও অন্য তিনটি ছবিতে রোশানসহ আরও অনেক তারকার চমক থাকবে।

আজ শনিবার (২৭ এপ্রিল) সন্ধ্যায় নতুন প্রযোজনা প্রতিষ্ঠান ও চলচ্চিত্রগুলোকে শুভেচ্ছা জানাতে হাজির থাকবেন চিত্রনায়ক ও সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

প্রসঙ্গত, ‘খোঁজ : দ্য সার্চ’ চলচ্চিত্রের মাধ্যমে চলচ্চিত্রাঙ্গনে পা রাখেন ইফতেখার চৌধুরী। এরপর তিনি ‘দেহরক্ষী’, ‘অ্যাকশন জেসমিন’, ‘ওয়ান ওয়ে’, ‘বিজলী’ পরিচালনা করে প্রশংসিত হয়েছেন।