সাকিব আল হাসানের নিষেধাজ্ঞা মৌকুফের আবেদন জানালো ফ্লোরিডার বাংলাদেশী সাংস্কৃতিক সংগঠনসমূহ 


গত ১২ নভেম্বর সন্ধ্যায় এক ব্যতিক্রমী মানবন্ধনে আবদ্ধ হয়েছিল ফ্লোরিডার সুপরিচিত বেশ কিছু সাংস্কৃতিক সংগঠনসমূহ। WE STAND FOR SHAKIB নামক প্রতিবাদ এই সভাটি আয়োজন করেছিল যৌথভাবে একতারা ফ্লোরিডা, বাংলাদেশ এসোসিয়েশন অফ ফ্লোরিডা, বাংলাদেশ ক্লাব অফ ফ্লোরিডা এবং ঈগল ক্রিকেট ক্লাব। ওয়েস্ট পাম বিচের মিরাসল পার্কে আয়োজিত এই প্রতিবাদ সভা এবং মানববন্ধন অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন ফ্লোরিডার বাংলাদেশী কমিউনিটির নেতৃস্থানীয় অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ। তাদের সবার কণ্ঠেই ছিল বাংলাদেশের ক্রিকেটের উজ্জ্বল নক্ষত্র সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার ব্যাপারে হতাশা এবং আইসিসির সিদ্ধান্তের ব্যাপারে ক্ষোভ।
 একতারা ফ্লোরিডার সিইও এবং সাকিব আল হাসানের দীর্ঘদিনের সহচর ইমরান জনি বলেন, “এই নিষেধাজ্ঞা শুধুমাত্র বাংলাদেশের ক্রিকেটের জন্যই ক্ষতিকর নয়, পুরো বিশ্বক্রিকেটের জন্য ক্ষতিক্ষর এবং সাকিবের অবর্তমানে টের পাওয়া যাবে আগামী একটি বছর আমরা কি হারাতে যাচ্ছি। আমি আশা করবো সাকিব যখন প্রত্যাবর্তন করবেন, তখন হিংস্রভাবে প্রত্যাবর্তন করবেন এবং একজন সত্যিকারের পারফরমার এর রূপেই আমাদের মাঝে ফিরবেন।”
বাংলাদেশ এসোসিয়েশন অফ ফ্লোরিডার পক্ষ থেকে এবিএম মোস্তফা বলেন, ” আইসিসির এই কড়া সিদ্ধান্তে আমরা খুবই অবাক হয়েছি। একটি পলিসি ভায়োলেশন এর জন্য এত বড় শাস্তি সত্যি বিস্ময়কর। আমরা আশা করবো আইসিসি তাদের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে এবং সাকিবের শাস্তির মেয়াদ আরো কমিয়ে আনবে।”
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী আব্দুল ওয়াহেদ মাহফুজ, সংস্কৃতিসেবী ইফতেখার চৌধুরী রিংকু, আরশাদ আলী, দিপু জামান, লায়লা হারুন প্রমুখ। তারা সকলেই সাকিবের এই নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য আইসিসির কাছে দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *