সিলেটের কাছে ইনিংস ব্যবধানে হারলো আশরাফুলরা


বগুড়ায় খেলে এসেছিলেন অপরাজিত ১৫০ রানের ইনিংস। কিন্তু কক্সবাজারে গিয়ে সিলেটের বোলারদের সামনে শুধু মোহাম্মদ আশরাফুল কেন, বরিশালের কোনো ব্যাটসম্যানই দাঁড়াতে পারেনি। যার পলে তিনদিনেই সিলেটের কাছে ইনিংস ব্যবধানে হারতে হলো বরিশালকে।

কক্সবাজারের শেখ কামাল ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে জাতীয় লিগের দ্বিতীয় স্তরের চতুর্থ রাউন্ডে মুখোমুখি হয় সিলেট বিভাগ এবং বরিশাল বিভাগ। এই ম্যাচে তিন দিনেই বরিশালের বিপক্ষে এক ইনিংস ৩২ রানের ব্যবধানে জয় পেয়েছে সিলেট বিভাগ।

মূলতঃ সিলেটের পেসার এবাদত হোসেন এবং স্পিনার নাসুম আহমেদের স্পিন ঘূর্ণিতেই কুপোকাত হয়ে পড়ে আশরাফুলের বরিশাল। দুই ইনিংস মিলিয়ে পেসার এবাদত হোসেন নেন ৮ (৫ + ৩) উইকেট এবং নাসুম আহমেদ নেন ৭ (৩ + ৪) উইকেট। তবে ম্যাচ সেরার পুরস্কার ওঠে এবাদত হোসেনের হাতে।

দুই ইনিংস মিলিয়ে প্রথম ইনিংসে সিলেটের করা ৩২২ রানও করতে পারেনি বরিশাল। দুই ইনিংসে তারা অলআউট হয়েছে ১৬২ এবং ১২৮ রানে। দুই ইনিংস মিলে ৩০০ রানও করতে পারেনি। করেছে ২৯০ রান।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ১৬২ রানে অলআউট হয়ে যায় বরিশাল। আশরাফুল করেন ২০ রান। নুরুজ্জামান করেন সর্বোচ্চ ৪০ রান। এবাদত ৫টি এবং নাসুম আহমেদ নেন ৩ উইকেট।

জবাব দিতে নেমে শানাজ আহমেদের ব্যাটে ভর করে ৩২২ রান তোলে সিলেট। শানাজ করেন ৭৩ রান। ৫৩ রানে আউট হন জাকির হোসেন। ৩৫ রান করেন জাকের আলি।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আশরাফুল আউট হন ২ রান করে। সর্বোচ্চ ৩৭ রান করেন সোহাগ গাজী, ৩২ রান করেন শাহরিয়ার নাফীস। এবার এবাদত নেন ৩ উইকেট। নাসুম আহমেদ নেন ৪ উইকেট।