সিলেট নগরীকে ডিজিটাল ও স্মার্ট করতে ‘নানা পরিকল্পনা’


আধ্যাত্মিক ও পর্যটন নগরী সিলেটকে ডিজিটাল ও স্মার্ট সিটিতে রূপান্তর করতে নানা পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। এর মাধ্যমে সিলেট হবে পরিচ্ছন্ন ও আধুনিক শহর।

এমন তথ্য জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। আজ মঙ্গলবার বিকেলে কাউন্সিলরদের সাথে নিয়ে নগরীর শাহজালাল (রহ.) মাজার সড়কের উন্নয়ন কাজ পরির্দশনকালে এ তথ্য জানান তিনি।

মেয়র বলেন, শাহজালাল মাজার এলাকায় সফলভাবে ভূগর্ভস্থ বিদ্যুৎ সঞ্চালন লাইন চালু হয়েছে। বিদ্যুতের তারসহ অন্যান্য সার্ভিস লাইনের ঝঞ্জাটমুক্ত এই সড়কের সংস্কার কাজও শেষ করা হয়েছে দ্রুত সময়ের মধ্যে।

এসময় উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের ৫নং ওয়ার্ড কাউন্সিলর রেজওয়ান আহমদ, ৬নং ওয়ার্ড কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম,  ৮নং ওয়ার্ড কাউন্সিলর মো. ইলিয়াছুর রহমান, ১০নং ওয়ার্ড কাউন্সিলর তারেক উদ্দিন তাজ, ১১নং ওয়ার্ড কাউন্সিলর রকিবুল ইসলাম ঝলক, ১২নং ওয়ার্ড কাউন্সিলর মো. সিকন্দর আলী, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর মো. ছয়ফুল আলম বাকের, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর এস এম শওকত আমীন তৌহিদ, ২৩নং ওয়ার্ড কাউন্সিলর মোস্তাক আহমদ, ২৬নং ওয়ার্ড কাউন্সিলর মো. তৌফিক বকস লিপন, সিসিকের প্রধান প্রকৌশলী মো. নূর আজিজুর রহমান ও নির্বাহী প্রকৌশলী আলী আকবর প্রমুখ।

সিসিকের প্রধান প্রকৌশলী মো. নূর আজিজুর রহমান বলেন, শাহজালাল মাজার সড়ক থেকে বিদ্যুতের খুঁটি অপসারণের পর ‘অ্যাসপল্ট দ্বারা দ্রুত সময়ের মধ্যে সড়ক সংস্কার কাজ সম্পন্ন করা হয়েছে।