সিলেট মোল্লারগাওয়ে মইনের অনিয়মের অভিযোগ, প্রশাসনের হস্তক্ষেপ কামনা ওয়ার্ডবাসীর


সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা ১নং মোল্লারগাঁও ইউপির ৯নং ওয়ার্ডের সদস্য মইন উদ্দিন ওরফে মইনের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। তার বিভিন্ন অপকর্মের ফলে অতিষ্ঠ এলাকাবাসী। তিনি দক্ষিণ সুরমা থানার মোল­ারগাও ইউনিয়নের বেটুয়ারমুখ গ্রামের মৃত আকবর আলীর ছেলে।

জানা যায়, মইন উদ্দিন ১নং মোল্লারগাঁও ইউপির ৯নং ওয়ার্ডের সদস্য হওয়ার পর থেকে একের এক অপকর্ম করে যাচ্ছেন। সরকার কর্তৃক প্রদত্ত ত্রাণ বিতরণ না করে পুরোটাই নিজে আত্মসাৎ করছেন।
বয়স্কভাতা, সরকারী অনুদান, ঘোষ খেয়ে বিচার সহ বিভিন্ন অপকর্মের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এ ব্যাপারে ওয়ার্ডবাসী বিভিন্ন দফতরে তার বিরুদ্ধে মৌখিক অভিযোগ করলেও, সে আরো বেপরোয়াভাবে চলাচল করছে। তার বিরুদ্ধে গত কয়েক দিন পূর্বে ইউপি চেয়ারম্যানের কাছে অভিযোগ করা হলে তিনি বিষয়টি দেখে দেবেন বলে ওয়ার্ডবাসীকে আশ্বাস প্রদান করেন।

গত রোববার তার বিরুদ্ধে কয়েক বছরের বিদ্যুত বিলের বকেয়ার অভিযোগে বিক্রয় ও বিতরণ বিভাগ-৩ এর সহকারি প্রকৌশলী ফিরোজ আহমদের নেতৃত্বে একদল কর্মকর্তা তার বাড়ির বৈদ্যুতিক সংযোগ কর্তন করেন। কয়েক বছরের বিদ্যুত বিলের বকেয়ার অভিযোগের কারনে সে ঐসময় মইন পলাতক ছিল।

কিছুদিন ধরে এই অনিয়মকারী মইনের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার বিভিন্ন অপকর্মের তথ্য প্রচার করা হয়। এমনকি কিছু অনলাইন পোর্টালে তার অপকর্মের সংবাদ প্রকাশ করা হয়েছে, কিন্তু এরপরও থামেনি তার দৌরাত্ব। দিনের পর দিন তার এসব অনিয়মের শিকার হচ্ছেন সাধারণ ওয়ার্ডবাসী। তার এসব অপকর্মের প্রতিবাদ জানালেও হয়রানির শিকার হতে হয় তাদের। তাই প্রাণের ভয়ে ওয়ার্ডবাসী প্রশাসন বরাবরে কোন লিখিত অভিযোগ দাখিল করতে সাহস পাননি। তার বিরুদ্ধে গত বছরের ২৪ ডিসেম্বর বিস্ফোরক আইনে দক্ষিণ সুরমা থানায় একটি মামলা দায়ের করা হয়। যার নং ১৭/২৩৮। এ বিষয়ে এসএমপির দক্ষিণ সুরমা থানার ইনচার্জ খায়রুল ফজল বলেন, এ বিষয়টি আমি শুনেছি বিষয়টি প্রক্রিয়াধীন আছে। এলাকার এক মুরুব্বীর সাথে কথা বলে জানা যায়, তিনি বলেন মইনের অনিয়মের শেষ নেই, অনিয়মের সত্যতা তদন্ত করে এই অনিয়মকারী মইনের বিরুদ্ধে আইনী প্রদক্ষেপ নেওয়ার জন্য প্রশাসনের উর্ধ্বতন মহলের সহযোগিতা কামনা করেছেন ওয়ার্ডবাসী।