সুস্থ মানুষকে আক্রান্ত করতে যুক্তরাষ্ট্রে করোনা পার্টি!


গত বছরের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাসের দাপট এখনও কমেনি। শুরুর দিকে চীনের পর ইতালি ও ফ্রান্সে এই মহামারী ভয়াল আকার ধারণ করলেও পরবর্তী মার্কিন যুক্তরাষ্ট্র তাদের ছাপিয়ে যায়। এখন পর্যন্ত দেশটিতে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে। সেই দেশে কি না পার্টি দিয়ে ছড়ানো হচ্ছে করোনা ভাইরাস।

জানা গেছে, যুক্তরাষ্ট্রের সিয়াটোলের দক্ষিণ-পূর্বে অবস্থিত ওয়াল্লা ওয়াল্লা কাউন্টিতে প্রায় ১০০ জনের মত করোনা রোগী পাওয়া গেছে। যাদের মধ্যে অনেকেই পার্টির আয়োজন করে করোনা ভাইরাস ছড়াচ্ছেন। সুস্থ মানুষকে ভাইরাসে আক্রান্ত করাই তাদের মূল লক্ষ্য বলে ওই রোগীরা জানিয়েছেন । এ বিষয়ে ওয়াল্লা ওয়ালা কমিউনিটের স্বাস্থ্য পরিচালক মেঘান ডিবোল্ট বলেন, আক্রান্তদের মধ্যে অনেকেই পার্টির আয়োজন করে করোনা ভাইরাস ইচ্ছা করেই ছড়াচ্ছেন। আমরা জানি না কি হচ্ছে। আমরা রোগীদের কাছ থেকেই এমনটি শুনেছি।

এর আগেও যুক্তরাষ্ট্রে করোনা পার্টির খবর প্রকাশিত হয়েছিল। গত মার্চে যুক্তরাষ্ট্রের ক্যান্টাকির গভর্নর অ্যান্ডি বেশেয়ার জানিয়েছিলেন যে এক ব্যক্তি করোনা পার্টিতে অংশ নিয়ে আক্রান্ত হয়েছেন। এদিকে বুধবার যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন রাজ্যে এ বিষয়ে সতর্কবার্তা জারি করা হয়েছে। যুক্তরাষ্ট্রে আক্রান্ত ছাড়িয়েছে ১২ লাখ। মৃত্যু হয়েছে ৭৪ হাজারের বেশি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *